Gangrape

স্বাস্থ্যকেন্দ্রে নার্সকে বেঁধে গণধর্ষণ ছত্তীসগঢ়ে, করা হল ভিডিয়োও! গ্রেফতার নাবালক-সহ তিন

শুক্রবার তখন বিকেল ৩টে। স্বাস্থ্যকেন্দ্রে একা বসে কাজ করছিলেন মহিলা। অভিযোগ, তাঁকে একা কাজ করতে দেখে চার জন স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে ঢোকেন। তার পর তাঁর হাত-পা বেঁধে গণধর্ষণ করেন।

Advertisement

সংবাদ সংস্থা

রাইপুর শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১১:০৮
Share:

স্বাস্থ্যকেন্দ্রে একা বসে কাজ করছিলেন মহিলা। তখনই তাঁকে গণধর্ষণ করা হয়ে বলে অভিযোগ। প্রতীকী ছবি।

স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে এক নার্সকে বেঁধে গণধর্ষণের অভিযোগ উঠল ছত্তীসগঢ়ের ছিপছিপি গ্রামে। শুধু গণধর্ষণই নয়, সেই ঘটনার ভিডিয়ো করা হয়েছে বলেও অভিযোগ। এই ঘটনায় চার অভিযুক্তের মধ্যে এক জন নাবালকও ছিল বলে দাবি নির্যাতিতার। তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। আর এক অভিযুক্ত পলাতক।

Advertisement

শুক্রবার তখন বিকেল ৩টে। স্বাস্থ্যকেন্দ্রে একা বসে কাজ করছিলেন মহিলা। অভিযোগ, মহিলাকে একা কাজ করতে দেখে চার জন স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে ঢোকেন। তার পর মহিলার হাত-পা বাঁধেন। মারধর করার পর গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। এমনকি, এই ঘটনার কথা পুলিশকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ।

মহিলা বাড়িতে তাঁর অভিভাবকদের ঘটনাটি জানান। তার পরই তাঁরা পুলিশে অভিযোগ দায়ের করেন। মহেন্দ্রগড় জেলার এক শীর্ষ পুলিশ আধিকারিক নিমেষ বারাইয়া বলেন, “মহিলা গণধর্ষণের অভিযোগ দায়ের করেছেন। তিন জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে এক জন নাবালকও আছে।”

Advertisement

ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসতেই মহেন্দ্রগড় জেলার একাধিক স্বাস্থ্যকেন্দ্রের নার্সরা ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁরা নিরাপত্তার দাবি জানিয়েছেন। জেলার এক স্বাস্থ্যকেন্দ্রের মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রতিমা সিংহ হুঁশিয়ারি গিয়ে বলেন, “আমরা নিরাপত্তা চাই। যদি অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেওয়া হয়, তা হলে আমরা আর কাজ করব না।” স্বাস্থ্যকর্মীদের দাবি, তাঁরা প্রত্যন্ত এলাকায় গিয়ে কাজ করেন। সরকার যদি তাঁদের যদি নিরাপত্তাই না দেয়, তা হলে কী ভাবে কাজ করবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন