Deputy speaker

রেললাইনের পাশ থেকে উদ্ধার কর্নাটক বিধান পরিষদের ডেপুটি স্পিকারের দেহ

পুলিশ জানিয়েছে, মৃতদেহের কাছে একটি নোট উদ্ধার হয়েছে। সেই কারণেই ঘটনাকে প্রাথমিক ভাবে আত্মহত্যা বলে মনে করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

চিক্কামাগালুরু শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ১০:১৯
Share:

এসএল ধর্মেগৌড়া। ফাইল চিত্র

কর্নাটক বিধান পরিষদের ডেপুটি স্পিকার এসএল ধর্মেগৌড়ার দেহ উদ্ধার হল চিক্কামাগালুরু জেলার একটি রেললাইনের পাশ থেকে। পুলিশের প্রাথমিক অনুমান, আত্মহত্যা করেছেন তিনি। সংবাদ সংস্থাকে পুলিশ জানিয়েছে, মৃতদেহের কাছে একটি নোট উদ্ধার হয়েছে। সেই কারণেই ঘটনাকে প্রাথমিক ভাবে আত্মহত্যা বলে মনে করা হচ্ছে।

Advertisement

সোমবার রাত ২টো নাগাদ উদ্ধার হয় ধর্মেগৌড়ার দেহ। জনতা দল (সেক্যুলার)-এর সদস্য ছিলেন তিনি। বিধান পরিষদের সদস্যদের হাতে নিগৃহীত হওয়ার ঘটনায় তিনি সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন। চেয়ারে তিনি থাকাকালীনই বিধান পরিষদে গোলমাল হয়।

সেই নিগ্রহের ভিডিওতে দেখা গিয়েছিল, প্রায় চেয়ার থেকে জামা টেনে নামিয়ে দেওয়া হচ্ছে তাঁকে। ধর্মেগৌড়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জেডিএস প্রধান ও প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়া। তিনি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘‘ধর্মেগৌড়া একজন শান্ত, আপাতনিরীহ মানুষ ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। শুধু রাজ্য রাজনীতি নয়, জাতীয় রাজনীতির ক্ষেত্রেও এটি অনেক বড় ক্ষতি।’’

Advertisement

কর্নাটকের মুখ্যমন্ত্রীর দফতর থেকেও ঘটনায় শোক প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, ‘দুর্ভাগ্যজনক ঘটনা এটি। তাঁর পরিবার, আত্মীয়, বন্ধুদের প্রতি সমবেদনা রইল।’

আরও পড়ুন: ব্রিটেনফেরত ৬ ভারতীয়ের শরীরে মিলল করোনার নতুন স্ট্রেন

আরও পড়ুন: উত্তরপ্রদেশের ব্যস্ত রাস্তায় পিটিয়ে খুন, বাঁচাতে এলেন না কেউ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন