সিবিআই হেফাজতে কার্তি চিদম্বরম

বেশ কয়েক মাস ধরে কার্তির বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও বিদেশি মুদ্রা আইন ভাঙার অভিযোগের তদন্ত করছে সিবিআই। অভিযোগ, একটি বেসরকারি সংস্থার কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকা ঘুষ নিয়েছিলেন তিনি। সেই সময়ে তাঁর বাবা পি চিদম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮ ০৯:৪৬
Share:

কার্তি চিদম্বরমকে গ্রেফতার করল সিবিআই। ফাইল চিত্র

প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে তথা কংগ্রেস নেতা কার্তি চিদম্বরমকে এক দিনের জন্য হেফাজতে পেল সিবিআই। তদন্তের স্বার্থে আজ তাকে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টে তোলে সিবিআই।

Advertisement

আর্থিক নয়ছয়ের অভিযোগে গ্রেফতার করা হয় কংগ্রেস নেতা কার্তি চিদম্বরমকে। বুধবার সকালে তাঁকে গ্রেফতার করে সিবিআই। সংবাদ সংস্থা সূত্রের খবর, লন্ডন থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমান থেকে এ দিন সকালে চেন্নাই বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হয় কার্তিকে।

বেশ কয়েক মাস ধরে কার্তির বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও বিদেশি মুদ্রা আইন ভাঙার অভিযোগের তদন্ত করছে সিবিআই। গত মাসে তাঁর একাধিক বাড়ি ও অফিসে তল্লাশি চালায় সিবিআই। অভিযোগ, বিদেশ থেকে বিনিয়োগ আনার বিষয়ে বেআইনি সুবিধা পাইয়ে দিতে একটি বেসরকারি মিডিয়া সংস্থার কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকা ঘুষ নিয়েছিলেন তিনি।

Advertisement

সেই সময়ে তাঁর বাবা পি চিদম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী ছিলেন। যে সংস্থার বিরুদ্ধে অভিযোগ, তার কর্ণধার ছিলেন পিটারইন্দ্রাণী মুখোপাধ্যায়। গত বছর অগস্টে তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই।

আরও পড়ুন: কী সেই মামলা যাতে গ্রেফতার করা হল কার্তিকে

কার্তির গ্রেফতারিকে রাজনৈতিক প্রতিহিংসা বলে ব্যাখ্যা করেছে কংগ্রেস। দলের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা বলেন, “বিভিন্ন কেলেঙ্কারি থেকে নজর ঘোরাতেই এই গ্রেফতারি। এটা রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়। শেষ ১০ দিনে প্রায় ৩০ হাজার কোটি টাকার তছরূপের খোঁজ মিলেছে। সে বিষয়ে প্রধানমন্ত্রী চুপ। অথচ বিরোধীদের টার্গেট করা হচ্ছে।”

আরও পড়ুন: নীরব-তদন্তে এ বার বিদেশে সম্পত্তির খোঁজ শুরু

কার্তিকে গ্রেফতারের পর বিমানবন্দরেই বেশ কিছু ক্ষণ জেরা করেন সিবিআইয়ের গোয়েন্দারা। তাঁকে জেরা করে গুরুত্বপূর্ণ তথ্য মিলবে বলে আশা করছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন