বেঙ্গালুরুতে আক্রান্ত কাশ্মীরি যুবক, ধৃত ৪

বেঙ্গালুরুর একটি কলেজে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়েন বছর চব্বিশের আবসার জ়ারুর দার। পড়াশোনার পাশাপাশি মডেলিংও করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ০৪:১৭
Share:

আবসার জ়ারুর দার

বেঙ্গালুরুতে এক কাশ্মীরি পড়ুয়া ও মডেলকে মারধর করার অভিযোগ উঠল। এই ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

বেঙ্গালুরুর একটি কলেজে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়েন বছর চব্বিশের আবসার জ়ারুর দার। পড়াশোনার পাশাপাশি মডেলিংও করেন তিনি।

আবসার জানিয়েছেন, ২০ মার্চ প্রত্যেক দিনের মতোই জিমে গিয়েছিলেন তিনি। তার পরে পাঁচ-ছ’জন কাশ্মীরি বন্ধুর সঙ্গে হ্যাল কারখানার কাছে এইসিএস এলাকায় একটি কাফেতে গিয়েছিলেন। হঠাৎ পাঁচ-ছ’জন যুবক কাফেতে ঢুকে দাবি করে, আবসার ইভ-টিজিং করেছেন। তার পরেই তাঁকে মারধর শুরু করে তারা। আবসারের অভিযোগ, তাঁকে কাফের বাইরে টেনে এনে লোহার রড দিয়ে মারধর করা হয়। তখন আবার হামলাকারীরা দাবি করে, আবসার জোরে মোটরবাইক চালাচ্ছিলেন। তাঁর কথায়, ‘‘আমার বন্ধুরা না বাঁচালে হয়তো মরেই যেতাম।’’ আবসারকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে নিতিন, মঞ্জেশ, গৌতম, অভি নামে চার জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের সকলেরই বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। ওই যুবকেরা বেঙ্গালুরুর কুন্ডলাহাল্লি এলাকার বাসিন্দা।

তবে কেন এই হামলা তা এখনও স্পষ্ট নয়। পুলওয়ামা হামলার পরে নানা শহরে কাশ্মীরিদের উপরে হামলার অভিযোগ উঠেছে। কিন্তু আবসারের বক্তব্য, ‘‘আমার সঙ্গে আমার কাশ্মীরি বন্ধুরা ছিল। কাশ্মীরিদের নিশানা করতে চাইলে তো ওদেরও মারধর করা হত। আমিও বুঝতে পারছি না এই হামলার কারণ কী। ৩ বছর বেঙ্গালুরুতে আছি। এমন ঘটনা কখনও হয়নি।’’ আবসার জানিয়েছেন, অভিযুক্তেরা জামিন পেয়েছে। তাই তিনি কলেজেও যেতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন