যোগেন্দ্রর পাশে কেজরী ও মমতা

যোগেন্দ্র যাদবের বোনের নার্সিংহোমে আয়কর দফতর হানা দিতেই পাশে এসে দাঁড়ালেন প্রাক্তন বন্ধু অরবিন্দ কেজরীবাল। যোগেন্দ্রের সমর্থনে মুখ খুলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আজ টুইট করে তিনি বলেন, বিরোধী কণ্ঠ রুখতে প্রতিহিংসা রাজনীতি করছে বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ০৩:৩৭
Share:

অরবিন্দ কেজরীবাল, যোগেন্দ্র যাদব এবং মমতা বন্দ্যোপাধ্যায়

দু’জনেরই রাজনৈতিক প্রতিপক্ষ নরেন্দ্র মোদী। দু’জনে এক সময়ে গভীর বন্ধুও ছিলেন। তাই যোগেন্দ্র যাদবের বোনের নার্সিংহোমে আয়কর দফতর হানা দিতেই পাশে এসে দাঁড়ালেন প্রাক্তন বন্ধু অরবিন্দ কেজরীবাল। যোগেন্দ্রের সমর্থনে মুখ খুলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আজ টুইট করে তিনি বলেন, বিরোধী কণ্ঠ রুখতে প্রতিহিংসা রাজনীতি করছে বিজেপি।

Advertisement

মোদী সরকারের কৃষি নীতির সমালোচনায় কৃষকদের নিয়ে হরিয়ানায় পদযাত্রা শুরু করেছেন যোগেন্দ্র। কাল ছিল দ্বিতীয় দিন। কালই হরিয়ানাতেই যোগেন্দ্রের বোনের নার্সিংহোমে হানা দেয় আয়কর দফতর। যোগেন্দ্রের অভিযোগ, ‘‘মোদী সরকারের বিরুদ্ধে সরব হতেই প্রতিহিংসার রাজনীতি করছেন তিনি।’’ যদিও আয়কর দফতর কালই জানায়, ওই নার্সিংহোম থেকে হিসেব বর্হিভূত ২২ লক্ষ টাকা এবং নীরব মোদীর কাছ থেকে গয়না কিনে তার আংশিক দাম নগদে মেটানোর প্রমাণও পাওয়া গিয়েছে। যা তদন্তসাপেক্ষ।

আজ যোগেন্দ্রের পাশে দাঁড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইটে বলেন, ‘‘২০১৯ সালের নির্বাচন আসছে। তাই বিজেপি বিভিন্ন কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে বিরোধীদের মুখ বন্ধ করতে সক্রিয়।’’ প্রাক্তন আপ নেতার সমর্থনে সরব হন কেজরীও। টুইটে বলেন, ‘‘আয়কর দফতরকে কাজে লাগিয়ে যোগেন্দ্রের পরিবারকে হেনস্থা করার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। মোদী সরকার প্রতিহিংসার রাজনীতি বন্ধ করুক।’’ লোকসভার আগে প্রাক্তন বন্ধুর পাশে কেজরীবাল এ ভাবে দাঁড়ানোয় আগামী দিনে দু’জনের তিক্ততা অনেকটাই কমবে বলে মনে করছেন আপ নেতৃত্ব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন