মহিলারা শবরীমালায় প্রবেশ করলে গণ-আত্মহত্যা, হুমকি কেরল শিবসেনার

গত মাসে সুপ্রিম কোর্ট রায় শবরীমালা-রায় দেওয়ার পরেই নানা প্রান্তে প্রতিবাদ শুরু হয়েছে। আজও কোচিতে আয়াপ্পার ভক্তেরা বিক্ষোভ দেখান।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮ ০৫:৩৯
Share:

সুপ্রিম কোর্ট শবরীমালা-রায় দেওয়ার পরেই দেশের নানা প্রান্তে প্রতিবাদ শুরু হয়েছে। —ফাইল চিত্র।

শবরীমালা-রায় নিয়ে এ বার গণ-আত্মহত্যার হুমকি দিল শিবসেনার কেরল শাখা। আগামী সপ্তাহ থেকে খুলতে চলেছে শবরীমালা মন্দিরের দরজা। কিন্তু তার আগেই কেরল শিবসেনা জানিয়ে দিল, সুপ্রিম কোর্টের রায় মেনে কোনও কমবয়সি মহিলা শবরীমালা মন্দিরে প্রবেশ করলে গণ-আত্মহত্যা করবেন তাদের মহিলা কর্মীরা।

Advertisement

দলের নেতা পেরিঙ্গাম্মালা আজি সাংবাদিকদের জানান, সাত সদস্যের ‘আত্মহত্যা স্কোয়াড’ প্রস্তুত। যদি ১৭ সেপ্টেম্বর ১০ থেকে ৫০ বছর বয়সি মহিলারা মন্দিরে প্রবেশ করেন, তা হলে ওই স্কোয়াডের সদস্যেরা আত্মহত্যা করবেন। কাল আবার মালয়ালম ছবির অভিনেতা কোল্লাম তুলসীর মন্তব্যে বিতর্ক শুরু হয়েছে। তিনি বলেন, ‘‘কোনও মহিলা শবরীমালায় প্রবেশের চেষ্টা করলে তাঁকে চিরে দু’ভাগ করা উচিত। যার এক ভাগ দিল্লিতে পাঠানো হবে। অন্য ভাগটা মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের বাড়ির দিকে ছুড়ে দেওয়া হবে।’’

গত মাসে সুপ্রিম কোর্ট রায় শবরীমালা-রায় দেওয়ার পরেই নানা প্রান্তে প্রতিবাদ শুরু হয়েছে। আজও কোচিতে আয়াপ্পার ভক্তেরা বিক্ষোভ দেখান। এরই মধ্যে ‘ভূমাতা ব্রিগেড’-এর নেত্রী তৃপ্তি দেশাই শবরীমালা মন্দিরে যাবেন বলে ঘোষণা করায় ক্ষুব্ধ আয়াপ্পার ভক্তেরা ও বিজেপি। পান্ডালাম রাজপরিবার জানায়, সমাজকর্মীদের এমন উস্কানিমূলক মন্তব্য করা উচিত নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন