কুমারকে সাহায্যের বার্তা দিলেন প্রধানমন্ত্রী

কর্নাটকে প্রাকৃতিক দুর্যোগে মানুষের নিরাপত্তা নিয়ে তিনি চিন্তিত। রাজ্যকে সব রকম সাহায্য করতে নির্দেশ দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০১৮ ০৩:৫৫
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।- ফাইল চিত্র।

মন্ত্রিসভা গড়া হয়নি এখনও। তার মধ্যেই প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত কর্নাটক। এমন সময়ে মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীর পাশে দাঁড়ানোর কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিদেশ থেকে রীতিমতো টুইট করে রাজ্যকে সব রকম সাহায্যের প্রতিশ্রতি দিলেন।

Advertisement

কর্নাটকের উপকূলবর্তী দক্ষিণ কন্নাডা ও উদুপি জেলায় জনজীবন বিপর্যস্ত। মেঙ্গালুরু ছাড়াও এলাকার অন্য শহরগুলি ডুবে গিয়েছে। দেওয়াল ভেঙে ৬৫ বছরের এক বৃদ্ধার মৃত্যুও হয়েছে আজ। মুখ্যমন্ত্রী কুমারস্বামী আজ পরিস্থিতি খতিয়ে দেখেন। উদ্ধার কাজে উপকূলরক্ষী বাহিনীর সাহায্য নিতে প্রশাসনকে নির্দেশ দেন। এই মুহূর্তে কর্নাটকে কুমারস্বামী ও উপমুখ্যমন্ত্রী ডি পরমেশ্বর ছাড়া মন্ত্রিসভায় আর কোনও সদস্য নেই। ফলে প্রশাসনের কর্তারাই ভরসা মুখ্যমন্ত্রীর। এমন পরিস্থিতিতে পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী। জানিয়েছেন, কর্নাটকে প্রাকৃতিক দুর্যোগে মানুষের নিরাপত্তা নিয়ে তিনি চিন্তিত। রাজ্যকে সব রকম সাহায্য করতে নির্দেশ দিয়েছেন।

কর্নাটকে সরকার গড়ার টানাপড়েনে দূরত্ব দেখিয়েছিলেন মোদী। ইয়েদুরাপ্পাকে সংখ্যালঘু সরকার গড়ার সবুজসঙ্কেত দিয়েও তাঁর শপথে যাননি। এর পরে কংগ্রেস-জেডিএস জোট সরকার গড়ার পরে দিল্লি এসে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে গিয়েছেন কুমারস্বামী। তবে কর্নাটক নিয়ে মোদী আজ যে ভাবে এগিয়ে এসেছেন, তা বিভিন্ন মহলে কৌতূহল বাড়িয়েছে। কেউ কেউ বলছেন, সরকার গড়া নিয়ে ধাক্কা খেলেও লোকসভা ভোটের আগে কংগ্রেসের জোটসঙ্গী কুমারস্বামীর সঙ্গে সুসম্পর্ক রেখেই এগোতে চান মোদী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন