আরও সময় চান তেজস্বী, লালুপ্রসাদ

রেলের হোটেল সংক্রান্ত মামলায় ১১ সেপ্টেম্বর তাঁকে জেরার জন্য ডেকেছিলেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার গোয়েন্দারা। ১২ সেপ্টেম্বর সিবিআইয়ে হাজিরার কথা ছিল লালু-তনয় তেজস্বীর। তিনিও জানিয়েছেন, রাজনৈতিক কর্মসূচি থাকায় ওই দিন নয়াদিল্লি যেতে পারবেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৭ ০৩:০৫
Share:

—ফাইল চিত্র।

পশুখাদ্য কেলেঙ্কারির মামলার শুনানিতে ব্যস্ত থাকায় নয়াদিল্লিতে সিবিআই দফতরের হাজিরার জন্য সময় চাইলেন লালুপ্রসাদ যাদব। রেলের হোটেল সংক্রান্ত মামলায় ১১ সেপ্টেম্বর তাঁকে জেরার জন্য ডেকেছিলেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার গোয়েন্দারা। ১২ সেপ্টেম্বর সিবিআইয়ে হাজিরার কথা ছিল লালু-তনয় তেজস্বীর। তিনিও জানিয়েছেন, রাজনৈতিক কর্মসূচি থাকায় ওই দিন নয়াদিল্লি যেতে পারবেন না। আরজেডি সূত্রে খবর, পশুখাদ্য কেলেঙ্কারির কয়েকটি মামলার শুনানি শেষ পর্যায়ে রয়েছে। একটি মামলায় বিচারক বিরোধীপক্ষের আইনজীবীদের ২৩ সেপ্টেম্বরের মধ্যে সাক্ষ্যগ্রহণ শেষ করার নির্দেশ দিয়েছেন। সে কারণেই সিবিআইয়ের কাছে সময় চেয়েছেন লালুপ্রসাদ। তবে সিবিআই তদন্তকারীদের একাংশের বক্তব্য, ইচ্ছাকৃত ভাবে দেরি করতে চাইছেন লালুপ্রসাদ। কারণ ওই মামলায় অন্য অভিযুক্ত এবং সাক্ষীদের জেরা শেষ হয়েছে। লালুকে জেরা করা হলেই চার্জশিট দিতে পারে সিবিআই। সে জন্যই সময় নষ্ট করতে চাইছেন লালু, তেজস্বী। এ দিকে, ভাগলপুর কোষাগারে টাকা নয়ছয়ে জড়িতদের শাস্তি ও নীতীশ কুমারের পদত্যাগের দাবিতে ভাগলপুরে সভা করতে এ দিন রওনা দিয়েছেন তেজস্বী। ট্রেনে ভাগলপুর যাচ্ছেন লালুপ্রসাদও। আগামী কাল সেখানে আরজেডির সমাবেশ হওয়ার কথা। কিন্তু জেলা প্রশাসন সভার অনুমতি দেয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন