Lalu Prasad Yadav

দিনভর টিভির সামনে কাটালেন লালু প্রসাদ

সকালে ভোট গণনা শুরু হওয়ার আগে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদের কয়েক জন অনুগামী রিমসের সামনে জড়ো হয়েছিলেন।

Advertisement

আর্যভট্ট খান

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২০ ০৫:১৬
Share:

রাঁচীতে রিমসের বাংলোর লনে লালু প্রসাদ। মঙ্গলবার। পিটিআই

হাতে গোনা কয়েক জন অনুগামী ভিড় জমিয়েছিলেন। তবে মঙ্গলবার বিহারের বিধানসভার ভোট গণনার দিন রাঁচীর রিমসের কেলি বাংলোর সামনের রাস্তা মোটের উপর নির্জনই থাকল।

Advertisement

সকালে ভোট গণনা শুরু হওয়ার আগে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদের কয়েক জন অনুগামী রিমসের সামনে জড়ো হয়েছিলেন। ভেবেছিলেন, নেতার সঙ্গে দেখা না হোক, বাংলোর গেটেই তাঁরা বিজয় উৎসব করবেন। কিন্তু দুপুর নাগাদ ভোটে পিছিয়ে পড়ার খবর আসতেই রাস্তা ফাঁকা হয়ে যায়।

রিমস সূত্রে খবর, প্রতি দিনের মতোই লালু সকালে ছ’টার মধ্যে ঘুম থেকে উঠেছেন। সকালে লালুর যে সব অনুগামী কেলি বাংলোর সামনে গিয়েছিলেন, তাঁদের কয়েক জন জানান, বাংলোর বাগানে, রোদে বেশ কিছু ক্ষণ লালু বসেছিলেন। তবে আটটা বাজতেই সোজা বাংলোয় ঢুকে যান।

Advertisement

রিমসের চিকিৎসকেরা জানাচ্ছেন, সকাল আটটা থেকে টিভির সামনে বসে পড়েন লালু। তার পর দিনভর টিভিতেই চোখ ছিল তাঁর। রিমসে লালুর চিকিৎসক উমেশ প্রসাদ ফোনে বলেন, ‘‘প্রতি দিনের মতো এ দিনও তাঁর স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। যতই ঝড় বয়ে যাক না কেন, লালুজিকে বাইরে থেকে দেখে সে ভাবে কিছু বোঝা যায় না। সহজ ভাবেই কথা বলেছেন চিকিৎসকদের সঙ্গে। খাবারও খেয়েছেন সময়মতো। ভোটের ফল নিয়ে অবশ্য কারও সঙ্গে আলোচনা করেননি।”

ঝাড়খণ্ডে আরজেডির অধ্যক্ষ অভয় সিংহ বলেন, ‘‘রিমসের বাংলোয় গিয়ে শনিবারের আগে দেখা করার সুযোগ তো নেই। উনি কী নির্দেশ দেন, সেই অপেক্ষায় আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন