National News

লালু এখন বেকার, তাই গল্প বানাচ্ছেন: খোঁচা দিলেন নীতীশ কুমার

বিহারে কংগ্রেসের ২৭ জন বিধায়ক রয়েছেন। কংগ্রেস পরিষদীয় দলের বড় অংশকেই নীতীশ ভাঙিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে লালুর দাবি।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ২৩:০৯
Share:

ফাইল চিত্র।

লালুকে জবাব দিলেন নীতীশ। তিনি মহাজোট ছাড়ার পর থেকেই ঝাঁঝালো আক্রমণ শানাতে শুরু করেছেন লালু। প্রথমে নীতীশের বিরুদ্ধে লালু ‘বিশ্বাসঘাতকতা’র অভিযোগ তুলেছিলেন। এ বার দল ভাঙানোর চেষ্টার অভিযোগ তুলতে শুরু করেছেন। বিহারের কংগ্রেস বিধায়কদের নীতীশ ভাঙিয়ে নিতে চাইছেন বলে লালুর দাবি। বেশ কয়েক দিন চুপ থাকার পর বিহারের মুখ্যমন্ত্রী সে প্রসঙ্গে মুখ খুললেন। তীব্র কটাক্ষের সঙ্গে বললেন, লালু এখন ‘বেকার’, তাই ‘গল্প বানাচ্ছেন’।

Advertisement

নীতীশের কথায়, ‘‘লালুজিকে আপনাদের বুঝতে হবে। তাঁর স্বভাব হল ওঁদের (কংগ্রেস নেতাদের) পকেটে রাখা। কিন্তু কিছু কংগ্রেস নেতা তাতে রাজি হচ্ছেন না। তাই লালুজি তাঁদের মনোবল ভাঙতে এখন এই সব গল্প ভাসিয়ে দিচ্ছেন।’’ তিনি মহাজোট ভেঙে বেরিয়ে আসার পর থেকে লালুর হাতে সরকার নেই, লালু বেকার, তাই গল্প বানাচ্ছেন, খোঁচা নীতীশের।

আরও পড়ুন: এ যেন মূষিক প্রসব

Advertisement

আরও পড়ুন: তথ্য ও বস্ত্র, স্মৃতিতে ভরসা অটুট মোদীর

বিহারে কংগ্রেসের ২৭ জন বিধায়ক রয়েছেন। কংগ্রেস পরিষদীয় দলের বড় অংশকেই নীতীশ ভাঙিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে লালুর দাবি। সোমবার সে অভিযোগ নস্যাৎ করে নীতীশ বলেছেন, ‘‘আমরা শুধু বিহারের উন্নয়নের কথা ভাবছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন