লেট নাইট পার্টি নিষিদ্ধ হতে চলেছে গোয়ায়, ইঙ্গিত মন্ত্রীর

গোয়ায় এ বার নিষিদ্ধ হতে চলেছে লেটনাইট পার্টি। আগামী দু’সপ্তাহের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে পর্রীকার সরকার,এমনই ইঙ্গিত দিলেন রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী এবং সিওলিমের বিধায়ক বিনোদ পালেকর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৭ ২২:০২
Share:

গোয়ায় এ বার নিষিদ্ধ হতে চলেছে লেটনাইট পার্টি। ছবি: সংগৃহীত।

গোয়ায় এ বার নিষিদ্ধ হতে চলেছে লেটনাইট পার্টি। আগামী দু’সপ্তাহের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে পর্রীকার সরকার,এমনই ইঙ্গিত দিলেন রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী এবং সিওলিমের বিধায়ক বিনোদ পালেকর। পুলিশ ইতিমধ্যেই ভাগাতোর এলাকায় অভিযান চালিয়ে লেটনাইট পার্টি বন্ধ করে দিয়েছে। লেটনাইট পার্টি নিষিদ্ধ হলে গোয়ার বিখ্যাত ডান্স ফেস্টিভ্যালের উপরও প্রভাব পড়বে বলে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন।

Advertisement

হঠাত্ কেন এ রকম সিদ্ধান্ত নিল সরকার?
পালেকর জানান, এ ধরনের পার্টিতে রমরিয়ে নিষিদ্ধ মাদকের ব্যবসা চলে। তা ছাড়া রাতে হইহুল্লোড়, ডিজে— সব মিলিয়ে একটা অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়। অসুবিধা হয় বৃদ্ধ, শিশুদের এবংছাত্রছাত্রীদের। সামনেই বোর্ডের পরীক্ষা। এ ধরনের লাগামছাড়ালেটনাইট পার্টি হলে ছাত্রদের পড়াশোনার উপর প্রভাব পড়বে। সব কারণ মিলিয়েই এ ধরনের পার্টি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি আরও জানান, ইতিমধ্যেই ৮০ শতাংশ পার্টি বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশ প্রশাসনকেও নির্দেশ দেওয়া হয়েছে এ ধরনের পার্টি হলেই কড়া ব্যবস্থা নিতে।

গোয়ায় প্রচুর পর্যটক আসেন। পালেকরের দাবি, গোয়ার সমুদ্রসৈকতের ধারে যে সব লেটনাইট পার্টি হয়, ওই পার্টিগুলোকেই মাদক পাচারের হাতিয়ার হিসাবে ব্যবহার করা হয়। তবে হোটেলগুলো চাইছে না এ ধরনের পার্টিকে নিষিদ্ধ করুক সরকার। কারণ এতে বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে তাদের।

Advertisement

আরও পড়ুন...
খদ্দের যেটুকু চায় ততটুকুই খাবার বেচতে হবে রেস্তোরাঁকে, আইন আনতে পারে কেন্দ্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন