UP Crime News

আদালত চত্বরে আইনজীবী বিচারকের গলা টিপে ধরলেন! মক্কেলের জামিন না পেয়ে ‘খুনের চেষ্টা’

উত্তরপ্রদেশে একটি আদালতের এজলাসের বাইরে এক আইনজীবী বিচারককে আক্রমণ করেছেন বলে অভিযোগ। প্রকাশ্যে বিচারকের গলা টিপে ধরেন তিনি। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৭:০১
Share:

—প্রতীকী চিত্র।

আদালত চত্বরে বিচারকের গলা টিপে ধরে তাঁকে ‘খুনের চেষ্টা’ করলেন এক আইনজীবী। বেশ কিছু ক্ষণ বিচারকের সঙ্গে তাঁর ধস্তাধস্তি হয়। পরে আশপাশের লোকজন গিয়ে বিচারককে আইনজীবীর হাত থেকে উদ্ধার করেন। পরে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

উত্তরপ্রদেশের হামিরপুরের ঘটনা। ওই আইনজীবীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত বিচারক সুদেশ কুমার। তিনি অভিযোগপত্রে জানিয়েছেন, একটি মামলায় মক্কেলের জামিনের জন্য তাঁর বেঞ্চেই আবেদন জানিয়েছিলেন আইনজীবী রামদাস সবিতা। জামিনের জন্য তিনি বিচারকের উপর বার বার চাপ সৃষ্টি করছিলেন বলে অভিযোগ। এমনকি, নিজের উদ্দেশ্য সাধনের জন্য আদালতে তিনি ভুয়ো নথি জমা দেন বলেও জানান বিচারক।

সুদেশের অভিযোগ, তিনি গাড়ি নিয়ে আদালত থেকে বেরোনোর সময় তাঁর গাড়ির সামনে হঠাৎ বাইক নিয়ে দাঁড়িয়ে পড়েন রামদাস। তার পর জোর করে তাঁকে গাড়ি থেকে টেনে বার করে গলা টিপে ধরা হয়। আশপাশের লোকজন বিচারককে বাঁচাতে ঘটনাস্থলে ছুটে যান। বিস্তর ধস্তাধস্তির পর বিচারক মুক্তি পান। রামদাসকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

Advertisement

আক্রান্ত বিচারক জানিয়েছেন, আদালতে ভুয়ো নথি জমা দেওয়ার কারণে ওই আইনজীবীকে তিনি সতর্ক করেছিলেন। এতেই নাকি ক্ষুব্ধ হয়ে এই কাণ্ড ঘটিয়েছেন আইনজীবী। ঘটনার পর আইনজীবী হিসাবে রামদাসের সদস্যপদ খারিজ করে দিয়েছে হামিরপুরের আইনজীবী সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন