Leopard attack

মাইসুরুর রাস্তায় হিংস্র চিতাবাঘ, শূন্যে উড়ে ঝাঁপ বাইকআরোহীর উপর, হুলস্থুল কাণ্ড

ওই বনাধিকারিক জানিয়েছেন, শেষ পর্যন্ত ঘুমপাড়ানি গুলি চালিয়ে চিতাবাঘটিকে কাবু করা গিয়েছে। তাকে নিজের স্থানে ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মাইসুরু শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ২০:৪০
Share:

লোকালয়ে লেপার্ডের কীর্তি! — টুইটার থেকে নেওয়া।

বন্যেরা বনে সুন্দর। কিন্তু বনের অভাবে বন্যেরা যদি লোকালয়ে চলে আসে! তাহলে কী হয়, হাড়ে হাড়ে টের পেল মাইসুরু। একটি চিতাবাঘের চকিত হানায় হতচকিত সাধারণ মানুষ। কোনও ক্রমে প্রাণ বাঁচল মানুষের, চিতাবাঘটিরও।

Advertisement

মাইসুরুর রাস্তায় আচমকাই বেরিয়ে পড়ে একটি চিতাবাঘ। এক বনাধিকারিকের শেয়ার করা ভিডিয়োয় দেখা যাচ্ছে এমনই দৃশ্য। এ দিকে লেপার্ড বেরিয়েছে খবর পেয়ে বহু মানুষ ভিড় করেন আশপাশে। তাতে আরও ঘাবড়ে যায় প্রাণীটি। শেষ পর্যন্ত, দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে ছোটা শুরু করেসেটি। যে দিকেই যায় লোকের ভিড়! ভিডিয়োয় দেখা যায়, তিরের গতিতে ছুটতে ছুটতে চিতাবাঘটি ঝাঁপিয়ে পড়ল এক বাইকআরোহীর উপর। চলন্ত বাইকসুদ্ধু রাস্তায় পড়ে গেলেন আরোহী। এই দৃশ্য দেখে রে রে করে তেড়ে আসতে শুরু করেন স্থানীয় লোকজন। তাতে আরও ঘাবড়ে আবার দৌড় দেয় সেটি। ওই বনাধিকারিক জানিয়েছেন, শেষ পর্যন্ত ঘুমপাড়ানি গুলি চালিয়ে চিতাবাঘটিকে কাবু করা গিয়েছে। তাকে নিজের স্থানে ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়েছে।

এই ভিডিয়ো প্রশ্ন তুলে দিয়েছে, বন থেকে চিতাবাঘ বা হাতির লোকালয়ে ঢুকে পড়ার কারণ কী, তা নিয়ে। বনকর্তাদের একটি অংশের দাবি, যে ভাবে দিনকে দিন অরণ্য নিধন চলছে তাতে এই দৃশ্য আরও ঘনঘন দেখার জন্য তৈরি থাকাই ভাল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন