Leopard

চোরাশিকারিদের পাতা ফাঁদে আটকে মৃত্যু চিতাবাঘের, কঠোর পদক্ষেপ করার কথা জানালেন মন্ত্রী

কয়েক দিন ধরেই মহাদেবী অভয়ারণ্য সংলগ্ন কোপোরদেম গ্রামে পূর্ণবয়স্ক চিতাবাঘের পায়ের ছাপ দেখতে পাওয়া যাচ্ছিল। বন দফতর জানিয়েছে, পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘটিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

পানজিম শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ২০:৫৬
Share:

চিতাবাঘ। প্রতীকী ছবি।

চোরাশিকারিদের পাতা ফাঁদে ধরা দিয়েছিল চিতাবাঘ। ফাঁদ পাততে লোহার জাল বিছোনো হয়েছিল, তাতে আটকে পড়েই মারা যায় চিতাবাঘটি। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর গোয়ার সাত্তারি তালুকের মহাদেবী অভয়ারণ্যে। অভয়ারণ্যের ধারেই চিতাবাঘটিকে মৃত অবস্থায় পাওয়া যায়।

Advertisement

গত কয়েক দিন ধরেই অভয়ারণ্য সংলগ্ন কোপোরদেম গ্রামে পূর্ণবয়স্ক চিতাবাঘের পায়ের ছাপ দেখতে পাওয়া যাচ্ছিল। বন দফতর সূত্রে জানা গিয়েছে, একটি পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। ঘটনাটি জানতে পেরে বন দফতরের কর্মীরা দ্রুত পৌঁছে যান। চিতাবাঘটিকে জালমু্ক্ত করা হয়। এই ঘটনায় তদন্ত শুরু করেছে বন দফতর। কারা কোন উদ্দেশ্যে ফাঁদ পেতেছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। গোয়ার বনমন্ত্রী বিশ্বজিৎ রানে জানিয়েছেন, চিতাবাঘটির মৃত্যুর জন্য প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে যাঁরা দায়ী, তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করবে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন