Leopard

Leopard: চলন্ত গাড়ির বনেটের নীচে আটকে গেল চিতাবাঘ! তার পর…

সম্প্রতি এমনই ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে জায়গাটি কোথায় সে সম্পর্কে নির্দিষ্ট কিছু জানা যায়নি। তবে ভিডিয়োতে দেখে বোঝা যাচ্ছে, এটি কোনও হাইওয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৭:৫৭
Share:

গাড়ির বনেট থেকে নিজেকে মুক্ত করার চেষ্টায় চিতাবাঘ। ছবি সৌজন্য টুইটার।

একটি সাদা গাড়ির বনেটের নীচে আটকে রয়েছে একটি চিতাবাঘ। প্রাণপণে নিজেকে ছাড়ানোর চেষ্টা করছে সেটি। গাড়ির বনেটের সামনের অংশ ভেঙে চিতাবাঘের শরীরের অর্ধেকটা ঢুকে গিয়েছিল। কোনও মতে ছাড়িয়ে রাস্তা টপকে পালায় সেটি।

Advertisement

সম্প্রতি এমনই ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে জায়গাটি কোথায় সে সম্পর্কে নির্দিষ্ট কিছু জানা যায়নি। তবে ভিডিয়োতে দেখে বোঝা যাচ্ছে যে, এটি কোনও হাইওয়ে। কারণ পাশ দিয়ে দুরন্ত গতিতে ছুটে যাচ্ছিল গাড়ি।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, রাস্তা পার হচ্ছিল চিতাবাঘটি। দুরন্ত গতিতে ছুটে আসা ওই গাড়িটির সামনে পড়ে যায় সেটি। ধাক্কার অভিঘাত এতটাই বেশি ছিল যে চিতাবাঘটি বনেট ভেঙে তাঁর নীচে আটকে যায়। বনেটের ভাঙা অংশ কামড়ে নিজের শরীরটিকে বার করার চেষ্টা করতে দেখা যায় চিতাবাঘটিকে। গাড়িচালক তাঁর গাড়িটিকে কিছুটা পিছনে নিতেই চিতাবাঘটি মুক্ত হয়। আহত অবস্থায় সেটি রাস্তা পার হয়ে অদৃশ্য হয়ে যায়।

Advertisement

মর্মান্তিক এই ভিডিয়োটি ভাইরাল হতেই অভিনেত্রী রবিনা টন্ডন টুইট করেন, ‘গুরুতর আহত হয়েছে চিতাবাঘটি। সেটি যেন সুস্থ থাকে, এই প্রার্থনা করছি।’ এই ভিডিয়ো দেখার পর অনেকেই বাঘটির সুস্থতা কামনা করেছেন। আবার একই সঙ্গে অনেকে বলছেন, যে ভাবে জঙ্গলের পর জঙ্গল কেটে পশুদের বাসস্থানকে ধ্বংস করা হচ্ছে, যার জেরে বন্যপ্রাণীরা লোকালয়ে ঢুকে পড়ে প্রাণ হারাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন