National News

শিশুকে নদীতে ফেলে নিজেরাও আত্মঘাতী লেসবিয়ান যুগল

ঘাটে রাখা একটি চিরকুটে এই সুইসাইড নোট লিখে সবরমতী নদীতে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন দুই লেসবিয়ান দম্পতি। নিজেরা ঝাঁপ দেওয়ার আগে ওই লেসবিয়ান দম্পতিরই এক জন নদীতে ছুড়ে ফেলে দিলেন তাঁর তিন বছরের শিশুকে।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ১১ জুন ২০১৮ ১৭:৩১
Share:

প্রতীকী ছবি।

‘সমাজ আমাদের বাঁচতে দিল না!’

Advertisement

ঘাটে রাখা একটি চিরকুটে এই সুইসাইড নোট লিখে সবরমতী নদীতে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন দুই লেসবিয়ান যুগল। নিজেরা ঝাঁপ দেওয়ার আগে ওই লেসবিয়ান যুগলেরই এক জন নদীতে ছুড়ে ফেলে দিলেন তাঁর প্রথম পক্ষের তিন বছরের শিশুকে। সোমবারের ঘটনা।

সবরমতী রিভারফ্রন্ট (পশ্চিম) পুলিশ স্টেশন জানিয়েছে, এলিসব্রিজের কাছে সবরমতী নদীর বাঁধানো ঘাটে ওই সুইসাইড নোট রেখে দোপাট্টা দিয়ে নিজেদের বেঁধে ঝাঁপ দেন দু’জনে। ওই লেসবিয়ান যুগলের এক জনের নাম আশা ঠাকোর, তাঁর বয়স ৩০। ২৮ বছর বয়সী অন্য জনের নাম ভাবনা ঠাকোর। আর তাঁদের তিন বছরের সন্তানের নাম মেঘা। লেসবিয়ান যুগলের সম্পর্ক নিয়ে পাড়াপড়শি, আত্মীয়স্বজনদের কটূক্তি আর সহ্য না করতে পেরেই ওঁরা আত্মঘাতী হয়েছেন।

Advertisement

আরও পড়ুন- ‘লাইভ’ আত্মহত্যা দেখেও কেন চুপ ফেসবুক ‘বন্ধুরা’? উঠছে প্রশ্ন​

আরও পড়ুন- বিয়েতে অমত, গাড়ির মধ্যেই এ ভাবে আত্মঘাতী প্রেমিক-প্রেমিকা​

সেই বক্তব্যের সমর্থনে পুলিশ ওই লেসবিয়ান যুগলের লিখে যাওয়া সুইসাইড নোটটি দেখিয়েছে। যাতে লেখা, ‘‘আমরা এই পৃথিবী ছেড়ে চলে যাচ্ছি, যাতে আমরা ফের এক সঙ্গে থাকতে পারি। সমাজ আমাদের এখানে এক সঙ্গে থাকতে দিল না।’’

পুলিশ জানাচ্ছে, দু’জনেই কাজ করতেন আমদাবাদ জেলার রাজোঢ়া গ্রামে। ভাবনার বাড়ি রাজোঢ়ায় হলেও আশা থাকতেন বাভলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন