ঝাড়খণ্ডে আসন জিতল লিবারেশন

বগোদর কেন্দ্রে বিজেপির নগেন্দ্র মাহাতোকে ১৪ হাজার ৩৮৩ ভোটে হারিয়েছেন লিবারেশনের বিনোদ। ওই কেন্দ্রে বাম দল হিসেবে ফরওয়ার্ড ব্লকেরও প্রার্থী ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৯ ০৪:২৫
Share:

জয়ী লিবারেশন প্রার্থী বিনোদ কুমার সিংহ।—নিজস্ব চিত্র।

কংগ্রেস, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং আরজেডি-র সঙ্গে জোটে তারা ছিল না। বৃহত্তর গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ জোট তো নয়ই, সম্মিলিত বাম ঐক্যও হয়নি। তবু তার মধ্যেই ঝাড়খণ্ড বিধানসভায় একমাত্র বাম বিধায়ক হিসেবে নির্বাচিত হলেন সিপিআই (এম-এল) লিবারেশনের বিনোদ কুমার সিংহ। বগোদর কেন্দ্রে বিজেপির নগেন্দ্র মাহাতোকে ১৪ হাজার ৩৮৩ ভোটে হারিয়েছেন লিবারেশনের বিনোদ। ওই কেন্দ্রে বাম দল হিসেবে ফরওয়ার্ড ব্লকেরও প্রার্থী ছিলেন। ধানোয়ার কেন্দ্রে জয়ী হয়েছে ঝাড়খণ্ড বিকাশ মোর্চা ( জেভিএম), দ্বিতীয় স্থানে থাকা বিজেপি পেয়েছে ৩৪ হাজার ভোট এবং তৃতীয় স্থানে লিবারেশন পেয়েছে ৩২ হাজার। ধানোয়ারে গত বার বাবুলাল মরান্ডীকে হারিয়েছিল লিবারেশন। দলীয় নেতৃত্বের ধারণা, তাঁরা জিততে না পারলেও বিজেপির গণভিত্তির একটা অংশ তাদের থেকে সরে গিয়েছে। লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য বলেছেন, ‘‘বিপর্যয় ডেকে আনা রঘুবর জমানাকে যোগ্য জবাব দেওয়ার জন্য ঝাড়খণ্ডের মানুষকে সেলাম। মুখ্যমন্ত্রী হেরেছেন, বিজেপিকে সংখ্যাগরিষ্ঠতা থেকে অনেক দূরে থামানো গিয়েছে। আর বিনোদকে জনপ্রতিনিধি বেছে নেওয়ার জন্য বগোদরের মানুষকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাচ্ছি।’’ ঝাড়খণ্ডে পাঁচটি আসনে প্রার্থী দিয়ে জমানত জব্দ হয়েছে তৃণমূলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন