National News

বিমানবন্দরে পরিত্যক্ত ব্যাগে তাজা বোমা! সন্দেহভাজনের ছবি প্রকাশ করল পুলিশ

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, একটি অটো রিক্সা করে বিমানবন্দরে এসেছিলেন ওই ব্যক্তি।

Advertisement

সংবাদ সংস্থা

ম্যাঙ্গালুরু শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২০ ১৯:২০
Share:

পুলিশের প্রকাশ করা সন্দেহভাজনের ছবি। (ডান দিকে) এই অটোতে চেপেই বিমানবন্দরে এসেছিল সন্দেদভাজন। ছবি: টুইটার থেকে

ঘটে যেতে পারত ভয়ানক বিস্ফোরণ। কিন্তু কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)-এর তৎপরতায় কাটল বিপদ। সোমবার সকালে ম্যাঙ্গালুরু বিমানবন্দরে পরিত্যক্ত ব্যাগ থেকে মিলল তাজা বোমা। সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে এক সন্দেহভাজনকে চিহ্নিত করেছে সিআইএসএফ। তার ছবিও প্রকাশ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, একটি অটো রিক্সা করে বিমানবন্দরে এসেছিলেন ওই ব্যক্তি। বিমানবন্দরের টিকিট কাউন্টারের কাছে ব্যাগটি রেখে ওই অটো রিক্সাতেই পালিয়ে যান তিনি। তবে মাথায় টুপি এবং চোখে সানগ্লাস থাকায় তার চেহারা স্পষ্ট বোঝা যায়নি।

বিমানবন্দর সূত্রে খবর, টিকিট কাউন্টারের ওই ব্যাগটি বেশ কিছুক্ষণ পড়ে থাকতে দেখে সন্দেহ হয় সিআইএসএফ জওয়ানদের। সঙ্গে সঙ্গে ওই চত্বরটি খালি করে গোটা এলাকা ঘিরে রাখেন তাঁরা। বম্ব স্কোয়াডে খবর পাঠানো হলে তাঁরা এসে ওই ব্যাগটি নিয়ে যান। তার পর সন্ধ্যার দিকে বিমানবন্দর থেকে অনেকটা দূরে একটি ফাঁকা জায়গায় নিয়ন্ত্রিত বিস্ফোরণের মাধ্যমে নিষ্ক্রিয় করা হয় বোমাটি। সিআইএসএফ-এর ডিআইজি অনিল পাণ্ডে বলেন, ‘‘সকালে কর্তব্যরত জওয়ানরা ব্যাগটি দেখেই সতর্ক হয়ে যান। বম্ব স্কোয়াডে খবর পাঠান তাঁরাই। ব্যাগ থেকে আইইডি মিলেছে।’’

Advertisement

আরও পড়ুন: সিএএ-এনআরসি নয়, বাংলাদেশি সন্দেহেই বস্তি গুঁড়িয়ে দিল বেঙ্গালুরু পুরসভা

আরও পডু়ন: এক এক করে ফাঁসি দেওয়া হোক দণ্ডিতদের, বললেন নির্ভয়ার মা

অনিল পাণ্ডে জানিয়েছেন, তদন্তভার পুলিশকে দেওয়া হয়েছে। হালকা রঙের টি-শার্ট পরা চোখে চশমা ও মাথায় টুপি পরা এক ব্যক্তির ছবি প্রকাশ করেছে পুলিশ। ঘটনার সঙ্গে কোনও জঙ্গি যোগ রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারী অফিসাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন