Train accident

রেললাইন ছেড়ে মথুরা স্টেশনের প্ল্যাটফর্মে উঠে গেল লোকাল ট্রেন! আতঙ্কে হুড়োহুড়ি যাত্রীদের

রেল সূত্রে খবর, দুর্ঘটনার সময় ট্রেনের চালক ওই ট্রেনে ছিলেন না। যাত্রীরাও নেমে গিয়েছিলেন। তবে ট্রেনের রক্ষণাবেক্ষণ করেন যাঁরা, তাঁদের বেশ কয়েক জন ট্রেনটিতে ছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪০
Share:

মথুরা স্টেশনের ২এ প্ল্যাটফর্মের অবস্থা হয় এমনই। ছবি: সংগৃহীত।

প্ল্যাটফর্মে দাঁড়িয়েছিলেন বেশ কয়েক জন। ট্রেন এল। কিন্তু কয়েক মিনিটের মধ্যে তা হুড়মুড়িয়ে তা উঠে এল একেবারে প্ল্যাটফর্মের উপরে। ভেঙেচুরে একাকার দশা। যাত্রী থেকে টিকিট পরীক্ষক এবং ট্রেনচালক, সবাই অবশ্য তার একটু আগেই ট্রেন থেকে নেমে পড়েছিলেন। তাই প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি। তবে বেশ কিছু ক্ষণের জন্য ব্যহত হয় পরিষেবা। মঙ্গলবার রাতে মথুরা স্টেশনের ঘটনা।

Advertisement

রেল সূত্রে খবর, রাত ১০টা ৪৮ মিনিটে একটি শকুরবস্তি-মথুরা মেমু (০৪৪৪৬) ট্রেনটি স্টেশনে ঢুকছিল। আচমকা ঘটে এই দুর্ঘটনা। রেলের এক আধিকারিক জানান, ট্রেনটির ২এ প্ল্যাটফর্মে ঢোকার কথা ছিল। ঠিক ট্র্যাকেই ট্রেনটি আসছিল। কিন্তু প্ল্যাটফর্মে পৌঁছনোর ৫ মিনিটের মধ্যে ওভারহেড বিদ্যুতের খুঁটি ভেঙে গড়িয়ে পড়ে। ফলে প্ল্যাটফর্মের যেমন ক্ষতি হয়েছে, তেমনই ওই লাইনে ট্রেন চলাচলও ব্যাহত হয়।

রেল সূত্রে খবর, দুর্ঘটনার সময় ট্রেনের চালক ওই ট্রেনে ছিলেন না। যাত্রীরাও নেমে গিয়েছিলেন। তবে ট্রেনের রক্ষণাবেক্ষণ করেন যাঁরা, তাঁদের বেশ কয়েক জন ট্রেনটিতে ছিলেন। যদিও ওই দুর্ঘটনায় কেউ আহত বা নিহত হননি। কী কারণে এই দুর্ঘটনা হল, তা খতিয়ে দেখা হচ্ছে। শীঘ্রই এই বিষয়ে রিপোর্ট দেওয়া হবে জানান রেলের এক আধিকারিক। উল্লেখ্য, বছর দুয়েক আগে একই রকম একটি ঘটনা ঘটেছিল হাওড়া স্টেশনেও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন