ICC ODI World Cup 2023

বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের, বাদ পড়লেন অধিনায়ক, ১৫ জনের দলে জায়গা পেলেন কারা?

সোমবার রাতে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান ও কোচ চণ্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তার পরেই দল ঘোষণা করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:৩০
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র

ভারতে এক দিনের বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ। বাদ পড়েছেন তামিম ইকবাল। কয়েক মাস আগেও বাংলাদেশের এক দিনের দলের অধিনায়ক ছিলেন তিনি। তাঁকেই বাদ দেওয়া হয়েছে। বাদ পড়েছেন সৌম্য সরকারও। মাহমুদুল্লা রিয়াদের উপর ভরসা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলার পরেই বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান ও কোচ চণ্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তার পরে প্রাক্তন অধিনায়ক মাশরাফে মোর্তাজার সঙ্গে দেখা করেন পাপন। সেই বৈঠকের পরেই ১৫ জনের দল ঘোষণা করা হয়। সঙ্গে বিশ্বকাপে বাংলাদেশের জার্সিও প্রকাশ করা হয়।

এশিয়া কাপে বাংলাদেশের দলে ছিলেন না তামিম। চোট সারিয়ে ফিরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলেন তিনি। বোর্ড সূত্রে খবর, তামিমের ফিটনেসে খুশি নয় ক্রিকেট বোর্ড। তাই তাঁকে নেওয়া হয়নি। তামিমের বদলে তানজিম হাসানকে দলে নেওয়া হয়েছে। চোটের কারণে এশিয়া কাপের মাঝেই বাদ পড়া নাজমুল হোসেন শান্তও দলে ফিরেছেন।

Advertisement

মিডল অর্ডারে অভিজ্ঞ মুশফিকুর রহিমের সঙ্গে মাহমুদুল্লার উপর ভরসা দেখিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে ভাল বল করা তানজিম হাসান শাকিবকেও বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে। কিন্তু নিউ জ়িল্যান্ড সিরিজ়ে দলে থাকা সৌম্য সরকার ও নুরুল হাসান সোহানকে বিশ্বকাপের দল থেকে বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের বিশ্বকাপ দল: শাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), তানজিম হাসান শাকিব, মেহেদি হাসান মিরাজ, মাহমুদুল্লা রিয়াদ, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন