Lockdown in India

বাড়ি ফেরা হল না, দুর্ঘটনায় মৃত মা-মেয়ে-সহ আরও ৪ পরিযায়ী শ্রমিক

মহারাষ্ট্র থেকে জৌনপুর পর্যন্ত রাস্তা অটোয় চড়ে বাড়ি ফিরছিলেন এক দল শ্রমিক। সেই দলটিতেই ছিলেন এক মহিলা ও তাঁর মেয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

রায়বরেলি শেষ আপডেট: ১২ মে ২০২০ ১৫:৫৯
Share:

বাঁ দিকে ট্রাকের ধাক্কায় দুমড়ে যাওয়া অটো। ডান দিকে ঘাতক গাড়ি

অওরঙ্গাবাদে ১৬ জন ঘুমন্ত পরিযায়ী শ্রমিককে পিষে দিয়েছিল মালগাড়ি। তার কয়েক দিনের মধ্যেই মধ্যপ্রদেশের নরসিংহপুরে ট্রাক উল্টে মারা যান ৫ পরিযায়ী শ্রমিক। তার রেশ কাটতে না কাটতেই ফের দুর্ঘটনা ঘটল। সোমবার সন্ধ্যা থেকে বাড়ি ফেরার পথে তিনটি পৃথক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে মা ও মেয়ে-সহ চার পরিযায়ী শ্রমিকের।

Advertisement

মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশের জৌনপুর পর্যন্ত রাস্তা অটোয় চড়ে বাড়ি ফিরছিলেন এক দল শ্রমিক। সেই দলটিতেই ছিলেন এক মহিলা ও তাঁর মেয়ে। তিন দিনের মাথায় তাঁরা ফতেপুর পৌঁছেছিলেন। বাড়ির কাছাকাছি এসেই দুর্ঘটনা ঘটে। ট্রাকের ধাক্কায় কার্যত দুমড়ে মুচড়ে যায় অটোটি। ওই দুর্ঘটনায় মা ও মেয়ের মৃত্যু হয়।

ভিন্ন একটি দুর্ঘটনায় বিহারের এক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, হরিয়ানার অম্বালা ক্যান্টনমেন্ট এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। একটি এসইউভি বেপরোয়া গতিতে ওই দুই শ্রমিককে ধাক্কা মারে। ঘটনাস্থলেই এক জনের মৃত্যু হয়। আর এক শ্রমিককে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাড়িটি আটক করা হলেও, পলাতক চালক।

Advertisement

আরও পড়ুন: আজ রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

অন্য একটি দুর্ঘটনায় রায়বরেলীতে আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁর নাম শিবকুমার দাস। উত্তরপ্রদেশের বুলন্দশহর থেকে সাইকেলে চড়ে বিহারে ফিরছিলেন শ্রমিকদের একটি দল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়িটির ব্রেক ফেল করেছিল। নিয়ন্ত্রণ হারিয়ে সেটা শ্রমিকদের ধাক্কা মারে। তাতেই মৃত্যু হয় শিবকুমারের। দুর্ঘটনায় গাড়িচালকও জখম হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন