sikkim

বৃহস্পতিবার থেকে সিকিমে লকডাউনের মতো কড়াকড়ি, চলবে ১৬ মে পর্যন্ত

এই বিধিনিষেধের সময় সেই রাজ্য জুড়ে জারি থাকবে ১৪৪ ধারা। পাশাপাশি অন্য রাজ্য থেকে প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গ্যাংটক শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৬:৩৬
Share:

শুনশান সিকিমের রাস্তাঘাট। নিজস্ব চিত্র।

বাকি রাজ্যগুলি মতো প্রবল ভাবে না হলেও করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে সিকিমেও। গত এক সপ্তাহে রোজ ২০০-র বেশি লোক আক্রান্ত হচ্ছেন সেখানে। এই পরিস্থিতিতে লকডাউনের মতো কঠোর বিধিনিষেধ জারি হল হিমালয়ের কোলে অবস্থিত রাজ্যে। ৬ মে বৃহস্পতিবার থেকে সেখানে শুরু হয়েছে এই বিধিনিষেধ। আগামী ১৬ মে পর্যন্ত তা জারি থাকবে বলে জানিয়েছে সিকিম সরকার।

Advertisement

এই বিধিনিষেধের সময় সেই রাজ্য জুড়ে জারি থাকবে ১৪৪ ধারা। পাশাপাশি অন্য রাজ্য থেকে প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে। সিকিম ঢোকার সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সেনাবাহিনী, পুলিশ এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়ি সে রাজ্যে ঢুকতে দেওয়া হবে বলে জানানো হয়েছে ওই নির্দেশিকায়।

৬ থেকে ১৬ মে অবধি সাধারণ দোকানপাট খোলা রাখা যাবে সকাল ১০টা থেকে বিকেল ৪টে অবধি। বিকেল ৫টা থেকে পরের দিন সকাল ৯টা অবধি জারি থাকবে কার্ফু। কোনও জরুরি প্রয়োজন ছাড়া সে সময় সাধারণ মানুষের রাস্তায় বেরনো নিষিদ্ধ। তবে ওষুধ, দুধের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দোকানপাট খোলা রাখা যাবে বলে জানানো হয়েছে। ১৬ মে অবধি সমস্ত সরকারি অফিসও বন্ধ থাকবে সে রাজ্যে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন