National News

মাঝ রাতের নাটক! ভোটের মুখে গোয়ায় বিজেপিতে দুই এমজিপি বিধায়ক

গোয়া বিধানসভায় এমজিপি-র সদস্য সংখ্যা তিন। ফলে, দলত্যাগবিরোধী আইনের আওতায় পড়ছেন না ওই দুই বিধায়ক। ওই দুই বিধায়ক যোগ দেওয়ার ফলে ৪০ সদস্যের গোয়া বিধানসভায় বিজেপির সদস্য সংখ্যা ১২ থেকে বেড়ে হল ১৪।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৯ ১৩:২১
Share:

রাজ্যপালকে লেখা চিঠি নিয়ে গোয়ার দুই বিধায়ক মনোহর আজগাঁওকর ও দীপক পাওয়াসকর। ছবি- পিটিআই

মধ্য রাতের নাটকে গোয়ায় বিজেপির হাত শক্ত করলেন ক্ষমতাসীন জোটের শরিক দল মহারাষ্ট্র গোমন্তক পার্টির (এমজিপি) দুই বিধায়ক মনোহর আজগাঁওকর ও দীপক পাওয়াসকর। আজগাঁওকর রাজ্যের পর্যটন মন্ত্রী। রাত পৌনে দু’টো নাগাদ অস্থায়ী রাজ্যপাল মিশেল লোবোকে পাঠানো চিঠিতে তাঁরা লেখেন, তাঁদের দল এমজিপি গোয়ায় বিজেপি পরিষদীয় দলের সঙ্গে মিশে যাচ্ছে।

Advertisement

গোয়া বিধানসভায় এমজিপি-র সদস্য সংখ্যা তিন। ফলে, দলত্যাগবিরোধী আইনের আওতায় পড়ছেন না ওই দুই বিধায়ক। ওই দুই বিধায়ক যোগ দেওয়ার ফলে ৪০ সদস্যের গোয়া বিধানসভায় বিজেপির সদস্য সংখ্যা ১২ থেকে বেড়ে হল ১৪। বিরোধী দল কংগ্রেসেরও বিধায়ক সংখ্যা ১৪।

পরে গোয়ার রাজ্যপাল জানান, তিনি এমজিপি-র দুই বিধায়কের সই করা চিঠি পেয়েছেন। তবে এমজিপির আর এক বিধায়ক, গোয়ার উপ-মুখ্যমন্ত্রী সুদিন দাভালিকরের স্বাক্ষর নেই সেই চিঠিতে।

Advertisement

আরও পড়ুন- দেশের হাতে এখন অ্যান্টি স্যাটেলাইট মিসাইল, ঘোষণা প্রধানমন্ত্রীর​

আরও পড়ুন- ‘বুথ লুঠ করতে এলে বুক লক্ষ করে গুলি চালাবে সিআরপিএফ’, সায়ন্তনের মন্তব্যে বিতর্ক

রাজ্য বিজেপি সূত্রের খবর, এমজিপি ছেড়ে আসা বিধায়ক দীপক পাওয়াসকরই গোয়ার নতুন উপ-মুখ্যমন্ত্রী হতে পারেন। এমজিপি বিধায়ক সুদিন দাভালিকরকে সরিয়ে দিতে পারেন নতুন মুখ্যমন্ত্রী প্রমোদ সাবন্ত।

রাজ্যপালকে চিঠি দেওয়ার আগে মঙ্গলবার এমজিপি থেকে বেরিয়ে এসে এমজিপি (টু) নামে একটি দল গড়েন মনোহর আজগাঁওকর ও দীপক পাওয়াসকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন