Lok Sabha Election 2019

রাহুল গাঁধী ‘নপুংসক’, মন্তব্য বিজেপি মন্ত্রীর, পাল্টা দিতে গিয়ে অশালীন আরজেডি-ও

বালাকোটে বায়ুসেনার বোমাবর্ষণের কার্যকারিতা নিয়ে বিরোধী শিবিরের অনেকেই বিভিন্ন সময়ে প্রশ্ন তুলেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৯ ২০:৪৪
Share:

রাহুল গাঁধী ও শ্রীকান্ত শর্মা। —ফাইল চিত্র।

নির্বাচন এগিয়ে আসার সঙ্গেই প্রতিদিন বাড়ছে একে অন্যের প্রতি কদর্য, অশালীন এবং কুরুচিকর ভাষার প্রয়োগ। সেই তালিকায় এ বার নয়া সংযোজন উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ সরকারের মন্ত্রী শ্রীকান্ত শর্মা। কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীকে ‘নপুংসক’ বলে মন্তব্য উল্লেখ করলেন তিনি।

Advertisement

প্রতিবাদ করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে ওই একই মন্তব্য করে বসল বিহারে কংগ্রেসের জোটসঙ্গী রাষ্ট্রীয় জনতা দল।

বালাকোটে বায়ুসেনার বোমাবর্ষণের কার্যকারিতা নিয়ে বিরোধী শিবিরের অনেকেই বিভিন্ন সময়ে প্রশ্ন তুলেছেন। তাতে রাহুল গাঁধী-ই ইন্ধন জোগাচ্ছেন বলে দাবি উত্তরপ্রদেশের বিজেপি মন্ত্রী শ্রীকান্ত শর্মা-র। তিনি টুইট করেছেন, ‘কাপুরুষ, নপুংসক রাহুল গাঁধীর ইন্ধনেই সেনার মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা চলছে। সন্ত্রাসের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছে বিজেপির সরকার। তাতে সমর্থন রয়েছে গোটা বিশ্বের। শুধুমাত্র কংগ্রেস এবং তাদের সঙ্গীসাথীরাই তা নিয়ে প্রশ্ন তুলছে। তাতে সন্ত্রাসের বিরুদ্ধে ভারতের লড়াই দুর্বল হয়ে পড়ছে।’

Advertisement

সম্প্রতি বিহারে কংগ্রেসের সঙ্গে জোট গড়েছে লালুপ্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)। শ্রীকান্ত শর্মার টুইটটি চোখে পড়তেই পাল্টা প্রতিক্রিয়া দেয় আরজেডি শিবির। রবিবার দলের টুইটার হ্যান্ডলে লেখা হয়, ‘রাহুল গাঁধী নপুংসক আর প্রধানমন্ত্রী তা নন, তা কী করে জানল ওঁরা? গোটা দেশ জবাব চায়। তবে যে দলের নেতার ভাষাই অত্যন্ত আপত্তিকর, বিতর্কিত ও রক্তাক্ত রাজনৈতিক জীবন, সেখানে তাঁর শাগরেদদের কাছ থেকে সংযমের প্রত্যাশা করা মুর্খামি।’

শ্রীকান্ত শর্মার টুইট।

আরও পড়ুন: বিজেপির সমর্থনে পাহাড়ে প্রার্থী দিচ্ছে মোর্চা-জিএনএলএফ জোট? সামনে রাজু বিস্তার নাম​

আরজেডি-র টুইট।

আরও পড়ুন: ‘আমার স্ত্রীর ব্যাগে ২ গ্রাম সোনা ছিল দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব’​

এর আগে সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে রাহুলকে কদর্য ভাষায় আক্রমণ করেন উত্তরপ্রদেশের রোহানিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিংহ। হরিয়ানার ‘নর্তকী’ স্বপ্না চৌধুরীর সঙ্গে তাঁর মা সনিয়া গাঁধীর তুলনা টানেন তিনি।

(কী বললেন প্রধানমন্ত্রী, কী বলছে সংসদ- দেশের রাজধানীর খবর, রাজনীতির খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন