আপের সঙ্গে জোট নিয়ে সমীক্ষা কংগ্রেসের

শুরু থেকেই দিল্লিতে জোটের প্রশ্নে ইতিবাচক আপ শিবিরের মতে, অনেক দেরি হয়ে গিয়েছে। দিল্লিতে একাই লড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৯ ০২:০৩
Share:

—ফাইল চিত্র।

দিল্লিতে বিজেপিকে রুখতে আম আদমি পার্টির সঙ্গে জোট করার দরকার রয়েছে কি না তা জানতে দলীয় কর্মীদের মধ্যে সমীক্ষা শুরু করল কংগ্রেস। শুরু থেকেই দিল্লিতে জোটের প্রশ্নে ইতিবাচক আপ শিবিরের মতে, অনেক দেরি হয়ে গিয়েছে। দিল্লিতে একাই লড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে দল।

Advertisement

কংগ্রেস সূত্রের মতে, দলের কর্মীদের মধ্যে সরাসরি যোগাযোগের জন্য ‘শক্তি’ মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে। তার মাধ্যমে এআইসিসি-র দায়িত্বপ্রাপ্ত নেতা পি সি চাকো একটি অডিয়ো বার্তায় জানতে চান, দিল্লিতে আপের সঙ্গে জোট করার প্রয়োজন রয়েছে কি না। যদিও এই ধরনের কোনও সমীক্ষা হচ্ছে কিনা তা তাঁর জানা নেই বলে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি শীলা দীক্ষিত। ঘরোয়া ভাবে কংগ্রেস সূত্রে বলা হয়েছে, কর্মীদের জনমত সমীক্ষার ভিত্তিতে কোনও সিদ্ধান্ত হলে তা জানিয়ে দেওয়া হবে।

দিল্লিতে জোট চেয়ে একাধিক বার কংগ্রেসেকে ইতিবাচক বার্তা দিয়েছে আপ। তবে জোট না হওয়ার কথা আপকে জানিয়ে দিয়েছে কংগ্রেস। কিন্তু ভোট ঘোষণার পরে কংগ্রেস জোটের প্রশ্নে ফের সক্রিয় হওয়ায় আজ সমালোচনা করে মুখ খুলেছেন আপ নেতারা। যদিও রাজনৈতিক শিবির একে আপের দর বাড়ানোর কৌশল হিসেবেই দেখছে। কংগ্রেস সূত্রের খবর, দিল্লির সঙ্গেই লাগোয়া হরিয়ানা রাজ্যেও জোট চাইছে আপ।

Advertisement

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন