মোদীর বিরুদ্ধে নালিশ নিয়ে ভুল তথ্য সাইটে

মহারাষ্ট্রের লাতুরে একটি সভায় পুলওয়ামার শহিদ ও বালাকোট অভিযানে অংশগ্রহণকারী সেনাদের স্মৃতির উদ্দেশে ভোট উৎসর্গ করার ডাক দেন মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯ ০১:৩১
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগের মীমাংসা হয়ে গিয়েছে বলে জানাচ্ছিল নির্বাচন কমিশনের ওয়েবসাইটই। তা নিয়ে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের ব্যাখ্যা চাইল কমিশন।

Advertisement

মহারাষ্ট্রের লাতুরে একটি সভায় পুলওয়ামার শহিদ ও বালাকোট অভিযানে অংশগ্রহণকারী সেনাদের স্মৃতির উদ্দেশে ভোট উৎসর্গ করার ডাক দেন মোদী। ৯ এপ্রিল বিষয়টি নিয়ে কমিশনের ওয়েবসাইট ‘ন্যাশনাল গ্রিভান্সেস সার্ভিস’-এ অভিযোগ করেন কলকাতার বাসিন্দা মহেন্দ্র সিংহ। দু’দিন পরে বিষয়টি নিয়ে মহারাষ্ট্রের মুখ্য নির্বাচনী আধিকারিকের রিপোর্ট চায় কমিশন। মুখ্য নির্বাচনী আধিকারিক রিপোর্টে জানান, প্রধানমন্ত্রী আচরণবিধি ভেঙেছেন বলেই প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। কিন্তু তার পরে ওই অভিযোগ প্রসঙ্গে কোনও পদক্ষেপ করেনি কমিশন। তাদের ওয়েবসাইটে দেখা যাচ্ছিল অভিযোগটির মীমাংসা হয়ে গিয়েছে। আজ এক কমিশন কর্তা জানিয়েছেন, অভিযোগটি এখন নির্বাচন কমিশনের বিবেচনাধীন। কেন ওয়েবসাইটে অন্য কথা লেখা হল তা নিয়ে সংশ্লিষ্ট আধিকারিকের ব্যাখ্যা চাওয়া হয়েছে।

তবে তাতে বালাকোট অভিযানের প্রসঙ্গ উল্লেখ করা বন্ধ করেননি মোদী। আজ পশ্চিমবঙ্গের দু’টি সভাতেই ওই অভিযানের কথা উল্লেখ করেন তিনি। জনতার কাছে জানতে চান, তাঁরা একে সমর্থন করেন কিনা।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন