Kamal Haasan

জল্পনার শেষ, আগামী লোকসভা নির্বাচনে লড়ার কথা জানালেন অভিনেতা কমল হাসন

মক্কল নিধি মাইয়ম, এই শব্দটির বাংলা অর্থ হল জনতার সুবিচারের কেন্দ্র। তামিলনাড়ুরজনতার উন্নতির জন্য তাঁর দল কাজ করবে এবং সেই প্রয়োজনে সমমনোভাবাপন্ন দলগুলির সঙ্গে সমঝোতাতেও যেতে রাজি বলে সাংবাদিকদের জানিয়েছেন কমল হাসন। এ জন্য খুব শীঘ্র তামিলনাড়ু সফরে বেরোবেন বলেও জানিয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮ ১৫:৪১
Share:

পাপনাশম চলচ্চিত্রে কমল হাসন। ফাইল চিত্র।

২০১৯ লোকসভা নির্বাচনে ভোটে দাঁড়ানোর কথা জানালেন অভিনেতা কমল হাসন। কিছু দিন আগেই আত্মপ্রকাশ করেছিল তাঁর দল মক্কল নিধি মাইয়ম (এমএনএম)। শুধু নিজে দাঁড়ানোই নয়, একাধিক আসনে প্রার্থীও দেবে তাঁর দল। খুব তাড়াতাড়ি শুরু হবে প্রার্থী বাছাইয়ের কাজ, শনিবার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ৬৪ বছরের এই অভিনেতা।

Advertisement

ইঙ্গিতটা মিলেছিল বছরের শুরুতেই। ২১ ফেব্রুয়ারি সবাইকে চমকে দিয়ে নিজের রাজনৈতিক দল তৈরি করার কথা ঘোষণা করেছিলেন কমল হাসন। ৪৮ ঘণ্টার মধ্যেই দু’লক্ষেরও বেশি সমর্থক নাম নথিভুক্ত করেছিলেন এমএনএমে। তখনই বোঝা গিয়েছিল ফিল্মি জনপ্রিয়তাকে হাতিয়ার করে তামিল রাজনীতিতে সাড়া ফেলার মতো ক্ষমতা আছে কমল হাসনের। কিন্তু নির্বাচনে লড়া নিয়ে তখন স্পষ্ট ভাবে কিছু জানাননি কমল হাসন। শেষ পর্যন্ত শনিবারই পাকাপাকি ভাবে নির্বাচনী ময়দানে পা রাখার কথা ঘোষণা করে দিলেন কমল।

মক্কল নিধি মাইয়ম, এই শব্দটির বাংলা অর্থ হল জনতার সুবিচারের কেন্দ্র। তামিলনাড়ুর জনতার উন্নতির জন্য তাঁর দল কাজ করবে এবং সেই প্রয়োজনে সমমনোভাবাপন্ন দলগুলির সঙ্গে সমঝোতাতেও যেতে রাজি বলে সাংবাদিকদের জানিয়েছেন কমল হাসন। এ জন্য খুব শীঘ্র তামিলনাড়ু সফরে বেরোবেন বলেও জানিয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা।

Advertisement

আরও পড়ুন: এ বার দলীয় বিধায়ককেই ইস্তফার নির্দেশ দিলেন কেজরীবাল!

তিন বছর বয়সে অভিনয়ের জগতে পা রেখেছিলেন কমল হাসন। তার পর হয়ে উঠেছেন তামিল ফিল্মের অন্যতম নায়ক ও অভিনেতা। সাড়া জাগানো উপস্থিতি ছিল বলিউডেও। ফিল্মের দুনিয়া থেকে রাজনীতির আঙিনায় পা রাখার ঘটনা তামিলনাড়ুতে নতুন কিছু নয়। এম জি রামচন্দ্রন,করুনানিধি, জয়ললিতা, রজনীকান্ত, চলতে থাকা সেই পরম্পরারই নবতম সংযোজন হলেন কমল।

আরও পড়ুন: কাশ্মীরে ফের সেনা অভিযান, মৃত ৬ জঙ্গি

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন