এ বার বিরোধী-সভা পঞ্জাবে, যাবেন মমতা

ব্রিগেডে বিজেপি-বিরোধী জোটের প্রথম সমাবেশ হয়েছিল তৃণমূল নেত্রী মমতার উদ্যোগে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৩৯
Share:

ব্রিগেডে বিজেপি-বিরোধী জোটের প্রথম সমাবেশ হয়েছিল তৃণমূল নেত্রী মমতার উদ্যোগে। ছবি: পিটিআই।

ব্রিগেড এবং দিল্লির পরে এ বার বিরোধীদের সমাবেশ হবে পঞ্জাবের মোহালিতে। ২৬ ফেব্রুয়ারি সেই সমাবেশে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

ব্রিগেডে প্রথম সমাবেশ হয়েছিল তৃণমূল নেত্রী মমতার উদ্যোগে। তারপরে দিল্লিতে অরবিন্দ কেজরীবালের আয়োজনে। এ বার কংগ্রেস-শাসিত পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ সমাবেশের মূল উদ্যোক্তা। বিরোধী-জোটের দুই আঞ্চলিক দলের পরে এই প্রথম জাতীয় দল হিসেবে কংগ্রেস এমন সমাবেশের আয়োজন করতে উৎসাহী। ‘ইউনাইটেড ইন্ডিয়া’র নামে জনসভা ছাড়াওবিরোধী নেতারা সেখানে দিল্লির মতোই আলাদা বৈঠকে বসবেন। কথা হবে অভিন্ন ন্যূনতম কর্মসূচি ঠিক করা নিয়েও। দিল্লিতে এর আগের দফায় ভোটের আগে জোটের কথা ঘোষণা করেছেন বিরোধী নেতারা। রাহুল গাঁধী, মমতা থেকে শুরু করে বিজেপি-বিরোধী সব দলের শীর্ষ নেতারা বৈঠকে ছিলেন।

মোহালির কর্মসূচি নিয়ে বুধবার অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু মমতাকে ফোন করেন। ২৫ ফেব্রুয়ারি নজরুল মঞ্চে তৃণমূলের সভা। মমতা সেখানে প্রধান বক্তা। সেই কথা মাথায় রেখে তাঁর পঞ্জাব-কর্মসূচি ঠিক করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন