বিহারে বিজেপিতে যোগ বাহুবলীর

দু’বারের বিধায়ক রাজন উত্তর বিহারের ব্রাহ্মণ প্রভাবিত একটি লোকসভা কেন্দ্রে মহাজোটের প্রার্থী হবেন বলে জল্পনা ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ০৬ মে ২০১৯ ০৬:২৬
Share:

প্রতীকী ছবি।

কোনও প্রচার ছাড়াই কার্যত গোপনে বিজেপিতে যোগ দিলেন বিহারের বাহুবলী রাজন তিওয়ারি। বিহারের রাজ্যপাল লালজি টন্ডনের ছেলে তথা বিজেপি নেতা আশুতোষ টন্ডনের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন রাজন। ‘ফির একবার মোদী সরকার’ স্লোগানও দিলেন। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে তা নিয়ে মন্তব্য করতে চাইছেন না বিজেপি মুখপাত্রেরা।

Advertisement

দু’বারের বিধায়ক রাজন উত্তর বিহারের ব্রাহ্মণ প্রভাবিত একটি লোকসভা কেন্দ্রে মহাজোটের প্রার্থী হবেন বলে জল্পনা ছিল। হিন্দুস্তান আওয়াম মোর্চার জিতনরাম মাঁঝির সঙ্গে তাঁকে বেশ কয়েক বার দেখাও গিয়েছিল। লালুপ্রসাদের সঙ্গেও রাজনের কথা হয়েছিল বলে খবর। কিন্তু এ বার বিহারের নির্বাচনে বাহুবলীদের দিক থেকে মুখ ফিরিয়েছেন সাধারণ মানুষ। ফলে রাজনৈতিক নেতারাও খুব একটা গুরুত্ব দিচ্ছেন না তাদের। তার জেরেই রাজনের সম্ভাবনা কমে যায়। অবশেষে কার্যত লুকিয়েই বিজেপিতেই যোগ দিলেন তিনি।

পূর্ব উত্তরপ্রদেশের সীমানাবর্তী বিহারের গ্রামে জন্ম রাজনের। মাফিয়া শ্রীপ্রকাশ শুক্লর সঙ্গী ছিলেন তিনি। শ্রীপ্রকাশের দলে থাকার সময়ে বিহারে বিভিন্ন অপরাধে নাম জড়িয়েছিল তাঁর। লখনউয়ে উত্তরপ্রদেশের বিধায়ক বীরেন্দ্র প্রতাপ শাহির ওপরে হামলায় অন্যতম অভিযুক্ত ছিলেন রাজন। এক সময়ে বিহার পুলিশের কাছেও ‘মোস্ট ওয়ান্টেড’ ছিলেন। পটনার হাসপাতালে আরজেডি নেতা তথা মন্ত্রী বৃজবিহারী প্রসাদকে হত্যায়ও অভিযুক্ত ছিলেন রাজন। তবে কোর্টে ছাড়া পেয়ে যান। এর আগে রাজন আরজেডি, বহুজন সমাজ পার্টি এবং রাষ্ট্রীয় লোক সমতা পার্টিতে ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন