Love Jihad

‘লভ জিহাদ সামাজিক অভিশাপ’, মন্তব্য কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রীর

‘লভ জিহাদ’ বন্ধ করতে আইন আনার জন্য তাঁর সরকার আইন বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে বলেও জানিয়েছেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২০ ১৬:২৯
Share:

‘লভ জিহাদ’ রুখতে আইন আনার ভাবনা কর্নাটকের, জানালেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

লভ জিহাদ’কে ‘সামাজিক অভিশাপ’ বলে আখ্যা দিলেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ‘লভ জিহাদ’ বন্ধ করতে আইন আনার জন্য তাঁর সরকার আইন বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে বলেও বুধবার জানিয়েছেন তিনি।

Advertisement

বোম্মাইয়ের মতে, ‘‘লভ জিহাদ বন্ধ করতে উপযুক্ত আইন প্রয়োজন। এটা বেশির ভাগ রাজ্যের মানুষই এখন জোর দিয়ে ভাবছেন।’’ তাঁর মতে, উত্তরপ্রদেশ, হরিয়ানা, মধ্যপ্রদেশের মতো বিজেপি শাসিত রাজ্যগুলি ‘লভ জিহাদ’ রুখতে কী ভাবে আইন প্রণয়ন করা যায় তা ভাবছে।

ওই সব বিজেপি শাসিত রাজ্যগুলির পথে হেঁটে কর্নাটকও যে একই আইন আনার চিন্তাভাবনা করছে, তা স্পষ্ট করে দিয়েছেন সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী। বোম্মাই বলেন, ‘‘আমরা খতিয়ে দেখছি কী কী পদক্ষেপ করা যায়। আইন বিশেষজ্ঞদের সঙ্গে শলা-পরামর্শ করা হচ্ছে। সেই সিদ্ধান্তের উপর ভিত্তি করেই আমরা নিরাপত্তার ব্যবস্থা করব।’’ তাঁর মতে, তরুণ-তরুণীরা প্ররোচনায় পা দিচ্ছে এবং ধর্ম পরিবর্তন করছে।

Advertisement

আরও পড়ুন: কোন রাজ্য ট্রাম্পের, কোথায় জিতলেন বাইডেন, দেখে নিন এক নজরে

আরও পড়ুন: সিলিকন ভ্যালিতে বসন্ত! লড়ছেন ট্রাম্প-বাইডেন, হাসি চওড়া হল বেজোস, জাকারবার্গদের

এমন আইন আনার কথা বলেছিলেন কর্নাটকেরই আর এক মন্ত্রী তথা বিজেপি নেতা সিটি রবি। তিনি টুইট করেন, ‘ইলাহাবাদ হাইকোর্টের রায়কে মাথায় রেখেই বিয়ের নামে ধর্ম পরিবর্তন রুখতে আইন আনবে কর্নাটক। যাতে কেউ এমন ঘটনায় জড়িত থাকলে তার মারাত্মক এবং দ্রুত শাস্তি হয়'। রবির সুরই এ দিন শোনা গিয়েছে কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রীর গলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন