LPG

একটি মিসড কলেই বুক করা যাবে রান্নার গ্যাস সিলিন্ডার, জেনে নিন ফোন নম্বর

গ্যাস বিতরণ সংস্থাগুলির কাছে আবেদন রাখেন ধর্মেন্দ্র প্রধান, যাতে বুক করার কয়েক ঘণ্টার মধ্যেই সিলিন্ডার গ্রাহকদের বাড়িতে পৌঁছে দেওয়া যায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ১৮:১৪
Share:

শাটারস্টক থেকে নেওয়া ছবি।

রান্নার গ্যাস বুক করার জন্য এখন আর ফোন করে ইন্টার‍্যাকটিভ ভয়েস রেসপন্স (আইভিআর)-এর নির্দেশ অনুসারে একের পর এক বোতাম টিপতে হবে না। নির্দিষ্ট একটি নম্বরে এক বার মিসড কল দিলেই ইন্ডেন গ্যাস সিলিন্ডার বুক হয়ে যাবে। দেশ জুড়ে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের এই পরিষেবার উদ্বোধন করেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান

Advertisement

ওড়িশার ভুবনেশ্বরে এক অনুষ্ঠানে শুক্রবার ধর্মেন্দ্র প্রধান এই মিসড কল পরিষেবার উদ্বোধন করে জানান, এ বার থেকে এক বা একাধিক দিনের বদলে কয়েক ঘণ্টার মধ্যেই সিলিন্ডার বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। তিনি গ্যাস বিতরণ সংস্থাগুলির কাছে আবেদন রাখেন, যাতে বুক করার কয়েক ঘণ্টার মধ্যেই সিলিন্ডার গ্রাহকদের বাড়িতে পৌঁছে দেওয়া যায়।

আরও পডু়ন: করোনার দিকে তাকিয়ে গঙ্গাসাগর মেলার মাঠে গড়ে উঠেছে হাসপাতাল

Advertisement

আরও পডু়ন: প্রথম বার শুভেন্দু ছাড়াই নন্দীগ্রাম দিবস পালন হবে ভুতার মোড়ে

ইন্ডেনের গ্যাস সিলিন্ডার বুকিংয়ের জন্য মিসড কল দেওয়ার নম্বরটিও (৮৪৫৪৯৫৫৫৫৫) প্রকাশ করেন ধর্মেন্দ্র প্রধান। এর ফলে যাঁরা আইভিআরে স্বচ্ছন্দ নন তাঁদেরও আর গ্যাস বুক করতে অসুবিধা হবে না। ৮৪৫৪৯৫৫৫৫৫ নম্বরে মিসড কল দিয়ে গ্যাস বুক করতে কোনও কল চার্জও লাগবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন