Gujarat Rain

শতাধিক সিলিন্ডার বৃষ্টিতে ভেসে যাচ্ছে! গুজরাতে গ্যাসের গুদামে জল ঢোকার ভিডিয়ো ভাইরাল

গুজরাতে গত কয়েক দিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতি ক্রমে গুরুতর আকার ধারণ করছে। রবিবার আমদাবাদ বিমানবন্দরও জলমগ্ন হয়ে পড়েছিল। নদীগুলির জলস্তর বৃদ্ধি পেয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

আমদাবাদ শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৬:৫৮
Share:

গুজরাতের নবসারিতে জলের তোড়ে এলপিজি সিলিন্ডার ভাসছে। ছবি: টুইটার।

প্রবল বৃষ্টিতে চারদিক সাদা হয়ে গিয়েছে। বৃষ্টির জলে প্লাবিত গোটা এলাকা। আশপাশের বাড়িঘরেও জল ঢুকে গিয়েছে। আর সেই জলের তোড়ে ভেসে চলেছে একের পর এক এলপিজি সিলিন্ডার। বন্যাকবলিত গুজরাত থেকে এমনই ছবি ধরা পড়েছে।

Advertisement

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে গুজরাতের বন্যা পরিস্থিতির একাধিক ভিডিয়ো। তার মধ্যে একটিতে দেখা গিয়েছে গ্যাস সিলিন্ডার ভেসে যাওয়ার এই ছবি। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, গ্যাসের গোডাউনে বৃষ্টির জল ঢুকে পড়েছে। সেখানে অনেক সিলিন্ডার রাখা ছিল। জল বাড়তে থাকায় সিলিন্ডারগুলিও সেই জলের তোড়ে ভেসে গোডাউন থেকে বাইরে বেরিয়ে এসেছে। রাস্তা দিয়ে একের পর এক সিলিন্ডার এগিয়ে জলে ভেসে চলেছে, এই দৃশ্য সচরাচর দেখা যায় না। গুজরাতের নবসারি এলাকায় সম্প্রতি এই ছবি দেখা গিয়েছে বলে দাবি। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

গুজরাতে গত কয়েক দিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতি ক্রমে গুরুতর আকার ধারণ করছে। রবিবার আমদাবাদ বিমানবন্দরও জলমগ্ন হয়ে পড়েছিল। ব্যাহত হয়েছিল বিমান চলাচল। দক্ষিণ গুজরাত এবং সৌরাষ্ট্র এলাকায় তিন দিন ধরে টানা বৃষ্টি হয়ে চলেছে। নদীগুলিতে জলস্তর বেড়েছে। বাঁধেও জলের পরিমাণ বেড়েছে। গ্রামের পাশাপাশি শহরাঞ্চলও প্লাবিত।

Advertisement

এই পরিস্থিতিতে আশার কথা শোনাতে পারেনি মৌসম ভবন। তারা জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় গুজরাতের বিস্তীর্ণ এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। সৌরাষ্ট্র-কচ্ছ এলাকায় জল বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন