National News

গরু খুঁজতে বাড়িতে ঢোকার শাস্তি, গাছে বেঁধে কেটে নেওয়া হল হাত

সত্তুর পরিবারের পাঁচ জন মিলে প্রেম নারায়ণকে একটি গাছের সঙ্গে বেঁধে ফেলেন। শুরু হয় প্রচণ্ড মারধর। এর পরেই ঘর থেকে তলোয়ার নিয়ে এসে প্রেম নারায়ণের একটি হাত কেটে পুরোপুরি শরীর থেকে আলাদা করে ফেলেন। অন্য হাতটিও কাটার চেষ্টা করেন। ওই অবস্থায় প্রেমকে ফেলে রেখে পালিয়ে যান তাঁরা।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৮ ১০:৫২
Share:

গ্রাফিক শৌভিক দেবনাখ।

শোলের ছায়া মধ্যপ্রদেশের গ্রামে। এক ব্যক্তিকে গাছে বেঁধে তলোয়ার দিয়ে হাত কেটে নিল একটি পরিবারের পাঁচ জন। ওই ব্যক্তির অপরাধ, হারানো গরু খুঁজতে একটি বাড়িতে ঢুকে পড়েছিলেন। গোটা ঘটনায় শিউরে উঠেছেন এলাকাবাসী। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন প্রেম নারায়ণ সাহু নামে ওই ব্যক্তি। দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। আরও তিন জনের খোঁজে চলছে তল্লাশি।

Advertisement

মধ্যপ্রদেশের রাইসেন জেলার সুলতানপুর থানা এলাকার পিপলওয়ালি গ্রামের বাসিন্দা প্রেম নারায়ণ সাহু। গত শুক্রবার থেকে তাঁর একটি গরু নিখোঁজ ছিল। দু’দিন ধরে তিনি গরুটি খুঁজছিলেন। রবিবার সেই সূত্রেই গ্রামের বাসিন্দা সত্তু যাদবের বাড়িতে ঢুকে গরুর বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। সত্তুর নিজেরও একটি খাটাল রয়েছে। প্রেম নারায়ণ তাঁর হারানো গরুর বিষয়ে জিজ্ঞেস করতেই ক্ষেপে যান সত্তু। শুরু হয় কথা কাটাকাটি।

এর পর এক সময় হাতাহাতি শুরু হয়। শেষে সত্তুর পরিবারের পাঁচ জন মিলে প্রেম নারায়ণকে একটি গাছের সঙ্গে বেঁধে ফেলেন। শুরু হয় প্রচণ্ড মারধর। এর পরেই ঘর থেকে তলোয়ার নিয়ে এসে প্রেম নারায়ণের একটি হাত কেটে পুরোপুরি শরীর থেকে আলাদা করে ফেলেন। অন্য হাতটিও কাটার চেষ্টা করেন। ওই অবস্থায় প্রেমকে ফেলে রেখে পালিয়ে যান তাঁরা। অভিযোগ, গ্রামের বহু মানুষ দাঁড়িয়ে দেখলেও কেউ বাধা দেননি।

Advertisement

আরও পড়ুন: গরুর গুঁতোয় পাঁজর ভাঙল বিজেপি সাংসদের, ভর্তি আইসিইউ-য়ে

পরে রক্তাক্ত অবস্থায় গাছের সঙ্গে অচৈতন্য অবস্থায় বাঁধা এক ব্যক্তিকে দেখে পুলিশে খবর দেন গ্রামেরই এক ব্যক্তি। পুলিশ এসে কাটা হাতটি কুড়িয়ে প্রেম নারায়ণকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। প্রথমে স্থানীয় একটি সরকারি হাসপাতালে ভর্তি করেন পুলিশকর্মীরা। পরে তাঁকে ভোপালে পাঠানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন, প্রেম নারায়ণের অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। তাঁর কাটা হাতটি জোড়া লাগানো যাবে কিনা, তা এখনই বলা সম্ভব নয়।

আরও পডু়ন: প্রাক্তন প্রেমিকের হাতে নগ্ন ছবি, নয়া বয়ফ্রেন্ডকে সঙ্গে নিয়ে খুন করল তরুণী

সুলতানপুরের এক পুলিশ আধিকারিক রাজেন্দ্র কুমার ধ্রুবে জানিয়েছেন, পুলিশ গিয়ে ওই ব্যক্তিকে গাছ থেকে বন্ধন খুলে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে। সত্তু যাদব ও রাজপাল যাদব নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সত্তুর পরিবারের বাকি তিন জন পলাতক। তাঁদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। খুনের চেষ্টা সহ একাধিক অভিযোগে মামলা দায়ের হয়েছে।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন