Madhya Pradesh

কোভিড রোগী সঙ্গে, নেমেছেন আখের রস খেতে, স্বাস্থ্যকর্মীদের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন

করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে নিয়ে যাওয়ার সময় অ্যাম্বুল্যান্স থেকে নেমে আখের রস খাচ্ছেন তাঁরা।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৯:০৮
Share:

রাস্তা ধারে ঠেলাগাড়িতে আখের রস বিক্রি হচ্ছে। তার সামনে দাঁড়িয়ে রয়েছে একটি অ্যাম্বুল্যান্স। পিপিই কিট পরা এক ব্যক্তি বসে রয়েছেন অ্যাম্বুল্যান্সে। অপর জন আখের রস বিক্রেতার সামনে। তাঁর মুখের মাস্ক থুতনিতে নামানো। করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে নিয়ে যাওয়ার সময় অ্যাম্বুল্যান্স থেকে নেমে আখের রস খাচ্ছেন তাঁরা।

Advertisement

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। সেই ভিডিয়োতে ধরা পড়েছে উপরে বর্ণিত এই দৃশ্য। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের শাহদল জেলাতে। কোভিড রোগীকে নিয়ে যাওয়ার সময় স্বাস্থ্যকর্মীদের এই আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন নেটাগরিকরা।

ছড়িয়ে পড়া ভিডিয়োয় শোনা যাচ্ছে, এক ব্যক্তি পিপিই কিট পরিহিত স্বাস্থ্যকর্মীকে জিজ্ঞাসা করছেন, ‘‘আপনি করোনা রোগীকে নিয়ে যাচ্ছেন। আপনার মুখেই ঠিকমতো মাস্ক নেই!’’ উত্তরে পিপিই কিট পরা ব্যক্তি বলছেন, ‘‘আমার করোনা হয়নি। আমি রোগী নিয়ে যাচ্ছি। আখের রস খেয়ে চলে যাব।’’ দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

করোনা রোগী নিয়ে যাওয়ার সময় এ ভাবে মাঝপথে দাঁড়ানো যায় কি না— তা নিয়ে প্রশ্ন তুলেছেন নেটাগরিকরা। বিশেষ করে করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশের পরিস্থিতি যখন বেসামাল। শুক্রবারও দেশে আক্রান্ত হয়েছেন প্রায় ১ লক্ষ ৩২ হাজার মানুষ। মধ্যপ্রদেশে গত এক মাস ধরে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত ৪ হাজার ৩২৪ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শুক্রবার বিকেল থেকে সোমবার সকাল পর্যন্ত সে রাজ্যে লকডাউন জারি করা হয়েছে। তার মধ্যেই এই ভিডিয়ো উদ্বেগ ছড়াচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন