Patients died in Maharashtra Govt Hospital

মহারাষ্ট্রের হাসপাতালে রোগীমৃত্যুর জের? ডিনকে দিয়ে শৌচালয় সাফ করালেন শিবসেনা সাংসদ

ডিন যখন শৌচালয় পরিষ্কার করছিলেন, তখন হাসপাতালের অন্য কর্মী এবং আধিকারিকরা এই দৃশ্য দাঁড়িয়ে দেখছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৮:১৬
Share:

হাসপাতালের ডিনকে দিয়ে শৌচলয় পরিষ্কার করাচ্ছেন শিবসেনা সাসংদ। ছবি: সংগৃহীত।

এই মুহূর্তে মহারাষ্ট্রের অন্যতম চর্চিত বিষয় নান্দেড়ের সরকারি হাসপাতালে ৪৮ ঘণ্টায় ৩১ রোগীর মৃত্যু। হাসপাতালের বিরুদ্ধে ইতিমধ্যেই বিস্তর অভিযোগ উঠতে শুরু করেছে। রোগীমৃত্যু নিয়ে যখন রাজ্যের চার দিকে হইহই পড়ে গিয়েছে, সেই হাসপাতালেই মঙ্গলবার পরিদর্শনে গিয়েছিলেন শিবসেনা সাংসদ হেমন্ত পাটিল। শুধু পরিদর্শনে যাওয়াই নয়, হাসপাতালের ডিনকে তিনি ডাকেন এবং তাঁকে দিয়ে হাসপাতালের শৌচালয় পরিষ্কার করান।

Advertisement

এই ঘটনার ভিডিয়ো এবং ছবি প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়ো এবং ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছে, হাতে ঝাঁটা নিয়ে হাসপাতালের শৌচালয় পরিষ্কার করছেন ডিন। ডিন যখন শৌচালয় পরিষ্কার করছিলেন, তখন হাসপাতালের অন্য কর্মী এবং আধিকারিকরা এই দৃশ্য দাঁড়িয়ে দেখছিলেন।

হাসপাতালে একের পর এক রোগী মৃত্যুর ঘটনায় ক্ষোভও প্রকাশ করেছেন সাংসদ। তিনি দাবি করেন, এই মৃত্যুর জন্য হাসপাতালের চিকিৎসকরাই দায়ী। তাঁদের সকলের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা উচিত। হাসপাতাল ঘুরে দেখেন সাংসদ। বেশ কিছু রোগীর সঙ্গেও কথা বলেন তিনি।

Advertisement

এর পরই সাংবাদিকদের তিনি জানান, হাসপাতাল ঘুরে ডিনের অফিসে গিয়েছিলেন। সেখানে যে শৌচালয় ছিল সেখানে ঢুকেই স্তম্ভিত হয়ে যান। দেখেন, শৌচালয় অত্যন্ত অপরিষ্কার। শুধু তাই-ই নয়, শৌচালয়টি কয়েক মাস ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। এর পরই ডিনকে তলব করে ওই শৌচালয় তাঁকে দিয়েই পরিষ্কার করান। সাংসদ আরও জানিয়েছেন, শিশু বিভাগের শৌচালয় তালা দেওয়া। মহিলা বিভাগের শৌচালয়ের সামনে মদের বোতল ছড়ানো। এই ঘটনার প্রতিবাদ জানান তিনি। এর পরই তিনি মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের দৃষ্টি আকর্ষণ করেন। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন