maharashtra

Maharashtra Crisis: পালাবদলের বার্তা পেয়েই ‘সক্রিয়’ পুলিশ! শিন্ডে অনুগামীকে হুমকি ঘিরে শুরু তদন্ত

উদ্ধবের ইস্তফার পরেই বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডের অনুগামী বিধায়ককে হুমকি চিঠি পাঠানোর ঘটনা নিয়ে তদন্ত শুরুর কথা জানাল পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

ঠাণে শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১০:১৭
Share:

একনাথ শিন্ডে-সহ বিদ্রোহী বিধায়কেরা। ছবি: সংগৃহীত।

মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধব ঠাকরের পদত্যাগের পরেই ‘সক্রিয়’ হল মহারাষ্ট্র পুলিশ। বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডের অনুগামী বিধায়ক বালাজি কিনকরকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠানোর ঘটনা নিয়ে বুধবার রাত থেকেই শুরু হয়ে গেল তদন্ত।

Advertisement

গত এক সপ্তাহ ধরে ধারাবাহিক ভাবে বিদ্রোহী শিবিরের বিধায়ক ও নেতাদের ঠিকানা হামলার অভিযোগ উঠেছে উদ্ধব অনুগামী শিবসৈনিকদের বিরুদ্ধে। উঠেছে তাঁদের পরিবারের সদস্যদের হুমকি দেওয়ার অভিযোগও। শিন্ডে অনুগামী তানাজি সবন্তের ব্যবসায়ীর প্রতিষ্ঠানে হামলা হয়েছে। এমনকি, শিন্ডের ছেলে তথা শিবসেনা সাংসদ শ্রীকান্তের দফতরেও হামলা হয়েছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই মহারাষ্ট্র পুলিশকে সক্রিয় হতে দেখা যায়নি বলে অভিযোগ।

অভিযোগ, মঙ্গলবার ঠাণে জেলার অম্বনাথের বিধায়ক বালাজির বাড়িতে একটি হুমকি চিঠি পাঠানো হয়েছিল। বেনামি ওই চিঠিতে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়। লেখা হয়, ‘তুমি শিবসৈনিকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছ। তাই তোমাকে খুন করা হবে।’ সে সময় শিন্ডে শিবিরের অন্য বিধায়কদের সঙ্গেই বালাজির ছিলেন অসমের গুয়াহাটিতে। তাঁর ব্যক্তিগত সহায়ক এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু পুলিশের তরফে কোনও তৎপরতা চোখে পড়েনি বলে অভিযোগ। বুধবার রাতে ঠাণে জেলা পুলিশ বিধায়কের প্রাণনাশের হুমকির ঘটনায় তদন্ত শুরুর করার কথা জানায়। ঘটনাচক্রে, তার কিছু ক্ষণ আগেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফার ঘোষণা করেন উদ্ধব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন