পঙ্কজার পর এ বার বিতর্কে মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে

পঙ্কজা মুণ্ডের পর এ বার মহারাষ্ট্রের আর এক মন্ত্রীর বিরুদ্ধে ‘দুর্নীতির’ অভিযোগ উঠল। তিনি রাজ্যের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে। ই-টেন্ডার পদ্ধতির নিয়ম না মেনে ১৯১ কোটি টাকার বরাত পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। রাজ্যের অর্থ দফতর ইতিমধ্যেই এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জুন ২০১৫ ১২:১২
Share:

পঙ্কজা মুণ্ডের পর এ বার মহারাষ্ট্রের আর এক মন্ত্রীর বিরুদ্ধে ‘দুর্নীতির’ অভিযোগ উঠল। তিনি রাজ্যের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে। ই-টেন্ডার পদ্ধতির নিয়ম না মেনে ১৯১ কোটি টাকার বরাত পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। রাজ্যের অর্থ দফতর ইতিমধ্যেই এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগকে সম্পূর্ণ খারিজ করে দিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, “টাকার কোনও হাতবদল হয়নি। সুতরাং দুর্নীতির কোনও প্রশ্নই ওঠে না।” উল্টে তাঁর অভিযোগ এনসিপি-কংগ্রেস পরিচালিত সরকারের আমলেই এই চুক্তি হয়েছে।

Advertisement

রাজ্যের স্কুলগুলিতে অগ্নি নির্বাপক যন্ত্র সরবরাহের জন্য ওই চুক্তি হয়। চুক্তি অনুযায়ী প্রতিটি স্কুলে ৮ হাজার ৩২১ টাকার বিনিময়ে তিনটি করে অগ্নি নির্বাপক যন্ত্র দেওয়ার কথা। গত ১১ ফেব্রুয়ারি স্কুল শিক্ষা অধিকর্তা মহাবীর মানে-কে এ বিষয়ে দায়িত্ব দেয় সরকার। অভিযোগ, ওই অধিকর্তা ঠানের একটি সংস্থাকে এই বরাত পাইয়ে দেন। এবং সেটা অর্থ দফতরের কোনও অনুমোদন ছাড়াই। অভিযোগ, সে ক্ষেত্রে বরাত পাইয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন খোদ শিক্ষামন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন