Pune Police

‘হেলমেট ছাড়া ভালই লাগছে’, ছবি পোস্ট যুবকের! পুলিশের পাল্টায় হাসির ফোয়ারা

মানুষ যাতে ট্র্যাফিক নিয়ম মেনে চলে তা নিশ্চিত করতে, পুণের একাধিক রাস্তায় সিসিটিভি লাগানো হয়েছে। সেই মতোই মেলভিন নামে এক যুবককে তাঁরই হেলমেট বিহীন ছবি পাঠিয়েছিল পুলিশ। তার পর?

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৬:১৩
Share:

পুণে পুলিশের রসিকতা মাখা টুইটে মজেছেন অনেকে। ছবি: টুইটার।

হেলমেট না পরে গাড়ি চালানোর ছবি টুইটারে পোস্ট করেছিলেন যুবক! সেই পোস্টের পাল্টা পোস্ট করল পুণে শহরের পুলিশ। আর পুণে পুলিশের সেই পোস্ট দেখে হাসির ফোয়ারা নেটমাধ্যমে।

Advertisement

হেলমেট না পরে বাইক চালানোর জন্য মেলভিন চেরিয়ান নামে এক যুবককে সেই ছবি পাঠিয়েছিল পুলিশ। সেই ছবি টুইটারে পোস্ট করে মেলভিন লেখেন, ‘‘আমার ছবি তুলে পাঠানোর জন্য পুণে পুলিশকে ধন্যবাদ জানাচ্ছি। আমাকে দেখতে ভালোই লাগছে। যদিও আমি চালানের টাকা মিটিয়ে দেব।’’

এরই পাল্টা টুইট করা হয় পুণে পুলিশের অফিসিয়াল হ্যান্ডল থেকে। পুণে পুলিশ যুবকের টুইটারের পাল্টা টুইট করে লেখেন, ‘‘অবশ্যই তোমাকে সুন্দর দেখতে লাগছে। তবে একটা কালো হেলমেট পরলে তোমাকে আরও সুন্দর লাগবে। তোমার কালো জ্যাকেটের সঙ্গে ওই হেলমেট খুব সুন্দর মানাবে।’’ পুণে পুলিশের এই রসিকতা মাখা টুইটেই মজেছেন অনেকে। মন্তব্যও করেছেন অনেকে।

Advertisement

তবে মেলভিন এবং পুণে পুলিশের মধ্যে রসিকতা এখানেই থেমে থাকেনি। চালানের ৫০০ টাকা মিটিয়ে সেই ছবিও টুইটারে পোস্ট করেন মেলভিন এবং প্রতিশ্রুতি দেন, তিনি শীঘ্রই একটি কালো হেলমেট কিনবেন।

মানুষ যাতে ট্র্যাফিক নিয়ম মেনে চলেন, তা নিশ্চিত করতে পুণের একাধিক রাস্তায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। নিয়ম লঙ্ঘন করলে, পুলিশ সঙ্গে সঙ্গে ছবি তুলে এক জনের ব্যক্তিগত ফোন নম্বরে পাঠায়। পাশাপাশি চালান জমা দেওয়ার কথাও জানিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন