Maharshtra

ছাত্রীদের স্কুলে নীল ছবি দেখানোর সময় ধরা পড়লেন শিক্ষক! বদলির নির্দেশ অভিযুক্তকে

সংবাদমাধ্যমের খবর, ওই শিক্ষকের যৌন হেনস্থার শিকার হয়েছে বলে স্কুলের বহু পড়ুয়ার অভিযোগ। ক্লাসের মধ্যে সুযোগ পেলেই ছাত্রীদের কাঁধে অথবা পকেটে হাত দেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ২১:০৬
Share:

সম্প্রতি শিক্ষকের বিরুদ্ধে স্কুলের প্রিন্সিপালের কাছে নালিশ জানিয়েছে ছাত্রীরা। প্রতীকী ছবি।

বছর দুয়েক ধরে স্কুলের ছাত্রীদের নিয়মিত নীল ছবি দেখিয়ে আসছেন এক শিক্ষক। সম্প্রতি নবম এবং দশম শ্রেণির ছাত্রীদের পর্নোগ্রাফিক সিনেমা দেখানোর সময় হাতেনাতে ধরা পড়লেন তিনি। এমনই অভিযোগ উঠেছে মহারাষ্ট্রের একটি বেসরকারি স্কুলের ইংরেজির শিক্ষকের বিরুদ্ধে। এর পর তাঁকে বদলির নোটিস দিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদমাধ্যমের খবর, ওই শিক্ষকের যৌন হেনস্থার শিকার হয়েছে বলে স্কুলের বহু পড়ুয়ার অভিযোগ। ক্লাসের মধ্যে সুযোগ পেলেই ছাত্রীদের কাঁধে অথবা পকেটে হাত দেন তিনি। গত দু’বছর ধরে শ্রেণিকক্ষে ছাত্রীদের পর্ন ছবি দেখাচ্ছেন বলেও অভিযোগ।

সম্প্রতি ওই শিক্ষকের বিরুদ্ধে স্কুলের প্রিন্সিপালের কাছে নালিশ জানিয়েছে ছাত্রীরা। এর পরেই নীল ছবি দেখাতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন অভিযুক্ত। এর পর তাঁকে সাতারা জেলার একটি স্কুলে বদলি করা হয়েছে। যদিও অভিযুক্তের কড়া শাস্তির দাবিতে সরব হয়েছেন পড়ুয়াদের অভিভাবকেরা। মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী দীপক কেসরকরের আশ্বাস, গোটা ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল প্রশাসন। শীঘ্রই অভিযুক্তের বিরুদ্ধে কড়া পদক্ষেপও করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন