Fire

যাত্রিবাহী ট্রেনে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা, কেরলে গ্রেফতার এক

রেলপুলিশ সূত্রে খবর, সোমবার বিকেল সওয়া ৪টে নাগাদ কান্নুর-এর্নাকুলাম ইন্টারসিটি এক্সপ্রেসের ১টি কামরায় আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করছিলেন এক যাত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৭:০২
Share:

প্রতীকী ছবি।

কেরলে যাত্রিবাহী ট্রেনে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি সোমবার বিকেলের।

Advertisement

রেলপুলিশ সূত্রে খবর, সোমবার বিকেল সওয়া ৪টে নাগাদ কান্নুর-এর্নাকুলাম ইন্টারসিটি এক্সপ্রেসের ১টি কামরায় আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করছিলেন যাত্রী সেজে ওঠা এক ব্যক্তি। কিন্তু তার আগেই অন্য যাত্রীরা তাঁকে ধরে ফেলেন। তার পর তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

তবে রেলের দাবি, অভিযুক্ত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। গত ২ মাসে ট্রেনে আগুন ধরিয়ে দেওয়ার ২টি ঘটনা ঘটেছে কেরলে। গত এপ্রিলে প্রথম ঘটনাটি ঘটেছিল কোঝিকোড় জেলায়। সেই ঘটনায় ১ শিশু-সহ ৩ জনের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন আরও ৯ জন। এই ঘটনায় শাহরুখ সৈফি নামে এক যাত্রীর বিরুদ্ধে অভিযোগ ওঠে। কোঝিকোড়ের কোরাপুঝা সেতুর কাছে আলাপ্পুঝা-কান্নুর এগ্‌জ়িকিউটিভ এক্সপ্রেস পৌঁছতেই ১টি কামরায় আগুন ধরিয়ে দিয়েছিলেন।

Advertisement

আলাদা একটি ঘটনায় গত ১ জুন এই একই ট্রেনের একটি কামরায় আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ ওঠে এক যাত্রীর বিরুদ্ধে। কান্নুর স্টেশনে ট্রেনটি থামতেই আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা হয় বলে অভিযোগ। যদিও এই ঘটনায় যাত্রীদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন