National News

জম্মু-কাশ্মীরের পাক গুপ্তচর ধৃত, মিলল পাকিস্তানি সিম ও মানচিত্র

রাজস্থানের পর এ বার জম্মু-কাশ্মীরের সাম্বা সেক্টর থেকে এক পাকিস্তানি গুপ্তচরকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের কাছ থেকে পাকিস্তানের একটি সিম কার্ড, কোথায় কোথায় সেনা মোতায়েন রয়েছে সেই সংক্রান্ত একটি ম্যাপ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৬ ১৩:৪৭
Share:

এই সেই গুপ্তচর।

রাজস্থানের পর এ বার জম্মু-কাশ্মীরের সাম্বা সেক্টর থেকে এক পাকিস্তানি গুপ্তচরকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের কাছ থেকে পাকিস্তানের একটি সিম কার্ড, কোথায় কোথায় সেনা মোতায়েন রয়েছে সেই সংক্রান্ত একটি ম্যাপ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। চরবৃত্তির সন্দেহে জম্মুর আরনিয়ার বাসিন্দা বোধরাজকে জেরা করে সেনা। গত মাসেই রাজস্থান থেকে এক পাক গুপ্তচরকে গ্রেফতার করেছিল বিএসএফ। তার কাছ থেকে ভারত সীমান্তের ম্যাপ ও বেশ কিছু ছবি পাওয়া গিয়েছিল।

Advertisement

সাম্বার এসএসপি যোগিন্দর সিংহ জানান, সেনা গোয়েন্দা সূত্রে খবর আসে জম্মুর চাঙ্গিয়া গ্রামে কেউ এক জন সেনাদের গতিবিধির খবর চালান করছে পাক সেনাদের কাছে। সেই মতো একটি বিশেষ দল গঠন করে তল্লাশি অভিযান চালানো হয় রামগড় সেক্টরে। তল্লাশি অভিযান চালানোর সময় বোধরাজকে সন্দেহজনক ভাবে সীমান্ত লাগোয়া জের্দা গ্রামে ঘোরাফেরা করতে দেখা যায়। পুলিশকে দেখেই সে পালাতে শুরু করে। তখনই তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, এক জন লিঙ্কম্যান হিসাবে কাজ করত এই ৪২ বছরের এই বোধরাজ। গত কয়েক মাস ধরেই রামগড়ে সীমান্ত লাগোয়া গ্রামে থেকে সেনাদের গুরুত্বপূর্ণ তথ্য পাচার করত সে। এক বিবৃতিতে সাম্বা পুলিশ জানিয়েছে, এটা একটা বড়সড় সাফল্য।

Advertisement

অন্য দিকে, বারামুলায় তল্লাশি অভিযানে নেমে দুই জইশ জঙ্গিকে গ্রেফতার করে সেনা। গোপন সূত্রে খবর পেয়ে বারামুলার কানিসপোরা এলাকায় ঘরে ঘরে তল্লাশি চালায় ৫২ রাষ্ট্রীয় রাইফেলস ও স্পেশাল অপারেশন গ্রুপ-এর জওয়ানরা। সেই সময় ওই দুই জঙ্গিকে পাকড়াও করে তারা। জঙ্গিদের কাছে থেকে একে ৪৭, পিস্তল এবং প্রচুর গ্রেনেড উদ্ধার হয়।

আরও খবর...

সংঘর্ষে হত ৭ পাক রেঞ্জার, বিএসএফ সাফল্যের দাবি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন