Signal Box Damage

প্রেমিকার সঙ্গে ঝগড়া, রেলের সিগন্যাল বক্স ভেঙে দিলেন যুবক!

রেললাইন পরিদর্শন করতে গিয়ে সিগন্যাল বক্স ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখেন আধিকারিকেরা। রেল পুলিশ সেখানে গিয়ে এক যুবককে মত্ত অবস্থায় উদ্ধার করে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৬:৪৩
Share:

রেললাইনের ধারে পড়ে সিগন্যাল বক্স। ছবি: সংগৃহীত।

প্রেমিকার উপর রাগ করে রেলের সম্পত্তির উপর ‘মেজাজ’ দেখালেন যুবক। রেললাইনের কাছে গিয়ে ভেঙেই দিলেন সিগন্যাল বক্স। যে সিগন্যাল বক্স কিছু দিন আগে করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনা ডেকে এনেছিল।

Advertisement

ঘটনাটি তামিলনাড়ুর তিরুপাত্তুর এলাকার। ৩০ বছর বয়সি ওই যুবকের নাম গোকুল। অভিযোগ, রাগের মাথায় তিনি রেললাইনের ধারে গিয়ে সিগন্যাল বক্স ভেঙে দিয়েছেন।

মঙ্গলবার তিরুপাত্তুরের রেললাইন পরিদর্শন করতে যান রেল আধিকারিকেরা। তখন তাঁদের নজরে আসে সিগন্যাল বক্সটি। তাঁরা দেখেন, সিগন্যাল বক্স ভেঙে লাইনের পাশে পড়ে আছে। এর পর ঘটনাস্থলে পৌঁছয় রেল পুলিশ। তারা গিয়ে দেখে, লাইনের ধারেই নেশাগ্রস্ত অবস্থায় পড়ে আছেন এক যুবক।

Advertisement

আরপিএফের শীর্ষ কর্তারা যুবককে জিজ্ঞাসাবাদ করেন। প্রথমে সিগন্যাল বক্স ভাঙার কথা অস্বীকার করেছিলেন তিনি। পরে জেরার মুখে স্বীকার করে নেন, তিনিই এই কাজ করেছেন। পুলিশকে তার কারণও জানান যুবক। তিনি জানান, প্রেমিকার সঙ্গে তাঁর ঝগড়া হয়েছে। সেই রাগে রেললাইনের ধারে চলে এসেছিলেন। রাগের বশেই সিগন্যাল বক্স ভেঙে ফেলেছেন। তাঁর বয়ান অনুযায়ী বিস্তারিত তদন্ত শুরু করেছে রেল পুলিশ।

গত শুক্রবার বালেশ্বরের কাছে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হয়। ২৮৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে সেই অঘটন। করমণ্ডল দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। প্রাথমিক ভাবে সিগন্যালের ত্রুটিকেই এই দুর্ঘটনার জন্য দায়ী করা হয়েছে। তার মাঝে আবার সেই সিগন্যাল বক্সই ভেঙে দিয়েছেন তামিলনাড়ুর যুবক। এই ঘটনার তদন্তে তাই বাড়তি তৎপরতা দেখাচ্ছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন