Death

মূর্তিকে প্রণাম করতে করতেই মৃত্যু, ভক্তিভরে জোড় হাতে বসে আর উঠলেন না ভক্ত

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, সাইয়ের বিগ্রহের চারপাশে প্রদক্ষিণ করে সামনে এসে দাঁড়ান। তার পর বিগ্রহের সামনে মাথা নত করে বসে পড়েন। এর পর বেশ কয়েক সেকেন্ড কেটে গেলেও মাথা তোলেননি তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৬:২১
Share:

মন্দিরে প্রার্থনার মাঝেই মৃত্যু হল ভক্তের। ছবি: টুইটার।

মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন। প্রার্থনার মাঝেই মৃত্যু হল ভক্তের। অনেক ডাকাডাকির পরেও সাড়া মেলেনি তাঁর। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মধ্যপ্রদেশের কাটনির ঘটনা।

Advertisement

মৃতের নাম রাজেশ মেহানি। গত বৃহস্পতিবার কাটনির সাই মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, সাইয়ের বিগ্রহের চারপাশে প্রদক্ষিণ করে সামনে এসে এসে দাঁড়ান। তার পর বিগ্রহের সামনে মাথা নত করে বসে পড়েন। এর পর বেশ কয়েক সেকেন্ড কেটে গেলেও মাথা তোলেননি তিনি। ১৫ মিনিট দেখার পর মন্দিরের পুরোহিতকে খবর দেন অন্য ভক্তরা। পরে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

মন্দির কর্তৃপক্ষের ধারণা ‘সাইলেন্ট’ হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে তাঁর। তাঁদের থেকেই জানা গিয়েছে, একটি ওষুধের দোকান ছিল রাজেশের। প্রতি বৃহস্পতিবার ওই মন্দিরে আসতেন তিনি।

Advertisement

গত শুক্রবার মধ্যপ্রদেশের জবলপুরে বাস চালানোর সময়ই হার্ট অ্যাটাকে মৃত্যু হয় এক চালকের। চলন্ত বাসটি রাস্তায় বেশ কয়েকটি গাড়িকে ধাক্কা দেয়। প্রাণ হারান এক জন। আহত হন বেশ কয়েক জন। বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই সাইলেল্ট হার্ট অ্যাটাক আসলে সাইলেন্ট মায়োকার্ডিয়াল ইনফার্কশন (এসএমআই)। এ ক্ষেত্রে হার্ট অ্যাটাকের উপসর্গ যেমন বুকে ব্যথা, চাপ, শ্বাসের কষ্ট, ঝিমুনি প্রকট হয় না। সে কারণেই একে ‘সাইলেন্ট’ বলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন