Republic Day Parade

বেঙ্গালুরুতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে ঢুকলেন প্রৌঢ়, ‘বড় পরিকল্পনার’ আগেই ধরল পুলিশ

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির নাম পুরষোত্তম। নিজেকে সাংবাদিক হিসাবে পরিচয় দিয়ে সাংবাদমাধ্যমের জন্য নির্দিষ্ট গ্যালারিতে ঢুকে পড়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১৩:২৭
Share:

প্রৌঢ়কে গ্রেফতার করেছে পুলিশ। ছবি: এক্স।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কুচকাওয়াজ চলছিল বেঙ্গালুরুতে। ফলে নিরাপত্তা ছিল বেশ আঁটসাঁট। কিন্তু কুচকাওয়াজ শুরু হতেই সেই নিরাপত্তার বেষ্টনী ভেঙে মাঠের মধ্যে ঢুকে পড়লেন এক প্রৌঢ়।

Advertisement

আচমকা এক ব্যক্তি মাঠের মধ্যে ঢুকে পড়ায় পুলিশও তাঁকে ধরার জন্য পিছু নেয়। ওই ব্যক্তি চিৎকার করে কিছু বলার চেষ্টা করছিলেন। হাতে একটি কাগজও ছিল। সেই কাগজ দেখিয়ে কিছু বলেন, তার পর সেটি ছুড়ে ফেলে দেন। তত ক্ষণ তাঁকে ধরে ফেলেছিল পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির নাম পুরষোত্তম। নিজেকে সাংবাদিক হিসাবে পরিচয় দিয়ে সাংবাদমাধ্যমের জন্য নির্দিষ্ট গ্যালারিতে ঢুকে পড়েছিলেন। কুচকাওয়াজ শুরু হতেই সেই গ্যালারি থেকে মাঠে নেমে আসেন। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়। কুচকাওয়াজ অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং রাজ্যপাল-সহ রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারা। পুরষোত্তম মাঠে ঢুকেই মুখ্যমন্ত্রীর মঞ্চের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তার আগেই তাঁকে ধরে ফেলেন নিরাপত্তাকর্মীরা। পুরষোত্তমকে টানতে টানতে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে গ্রেফতারও করা হয়েছে।

Advertisement

পুলিশের এক সূত্র জানিয়েছে, পুরষোত্তমের হাতে যে কাগজটি ছিল সেটি খতিয়ে দেখা হচ্ছে। কোন উদ্দেশ্যে কুচকাওয়াজে ঢুকে পড়েছিলেন, তা জানারও চেষ্টা চালানো হচ্ছে। তবে স্থানীয় এক সূত্রের দাবি, পুরষোত্তমের জামাই কর্নাটক পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষা দিয়েছিলেন। এখনও তার ফল বেরোয়নি। আর তা নিয়েই সম্ভবত হতাশ হয়েছিলেন। মুখ্যমন্ত্রীর কাছে এ বিষয়ে চিঠি দেওয়ার চেষ্টা করছিলেন তিনি। যদিও ঘটনাটি আদৌ সেটি কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন