Accident

দুরন্ত গতিতে ছুটে আসা ট্রাকের নীচে কি ঢুকেই গেলেন বাইকচালক? প্রকাশ্যে ভয়ঙ্কর ভিডিয়ো

ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। ক্যাপশনে লিখেছেন, “এমন গতি রাখুন যাতে কখনও দুর্ঘটনা না হয়। আপনিও সুরক্ষিত থাকবেন, অন্যকেও সুরক্ষিত রাখবেন।”

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৩:৪২
Share:

দুর্ঘটনার ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে। ছবি: টুইটার।

সম্প্রতি কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের একটি রিপোর্ট প্রকাশ্যে এসেছে। সড়ক দুর্ঘটনা এবং দুর্ঘটনায় মৃত্যু সংক্রান্ত বেশি কিছু ভয়ানক তথ্য উঠে এসেছে তাতে। সেই রিপোর্টে বলা হয়েছে, ২০২১ সালে সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দেড় লক্ষেরও বেশি মানুষের। কিন্তু তার পরেও গতিতে নিয়ন্ত্রণ আনা যায়নি। দেশের কোনও না কোনও জায়গায় প্রতি দিন গতির বলি হচ্ছেন মানুষ।

Advertisement

সম্প্রতি ভয়ঙ্কর একটি দুর্ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যা দেখে শিউরে উঠতে হয়। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাতের ফাঁকা রাস্তা। দ্রুত গতিতে সেই রাস্তা দিয়ে ছুটছিল মালবোঝাই একটি ট্রাক। সড়কের এক জায়গায় ক্রস সেকশনে এক ব্যক্তি বাইক নিয়ে রাস্তা পারাপার করতে যাচ্ছিলেন। ঠিক সেই মুহূর্তেই ঘাড়ের কাছে এসে পড়ে ট্রাকটি। ভিডিয়োতে এই মুহূর্তটা দেখে মনে হবে, বাইক আরোহী ট্রাকের নীচে ঢুকে গিয়েছেন। হতও তাই। কিন্তু বাইকের গতি কম থাকায় সামলে নিয়েছিলেন চালক। আর ট্রাকচালকও তাঁকে বাঁচাতে গিয়ে ট্রাকটিকে বাঁ দিকে ঘুরিয়ে দেন। সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বেঁচে গিয়েছেন ওই ব্যক্তি। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। ক্যাপশনে লিখেছেন, “এমন গতি রাখুন যাতে কখনও দুর্ঘটনা না হয়। আপনিও সুরক্ষিত থাকবেন, অন্যকেও সুরক্ষিত রাখবেন।” ভয়ানক এই ভিডিয়ো প্রকাশ্যে আসার পরই নেটাগরিকরা নানা রকম প্রতিক্রিয়া দিয়েছেন। কেউ বলেছেন, “এই ঘটনায় বাইকচালকেরই দোষ। কোনও মূল রাস্তায় ওঠার আগে ডান এবং বাঁ পাশ ভাল করে দেখে নেওয়া উচিত।” এক জন আবার বলেছেন, “দিকে দিকে এত দুর্ঘটনার কথা শুনেও মানুষ শুধরোয় না। বেপরোয়া ভাবে বাইক, গাড়ি চালাচ্ছেন। আর যার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। তবে এ ক্ষেত্রে বাইকচালকেরই দোষ।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন