Viral Video

চলন্ত বাইক থেকে পর পর ছিটকে বেরোচ্ছে আতশবাজি, কেরামতি দেখিয়ে কী পরিণতি হল যুবকের?

দীপাবলির আগের রাতে শহরের রাস্তায় বাইক ছুটিয়ে কেরামতি দেখিয়েছিলেন যুবক। সঙ্গে ছিল বাজি। চলন্ত বাইক থেকে একের পর এক বাজি ছাড়ছিলেন তিনি। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ০৮:২৩
Share:

বাইক আর বাজি নিয়ে কেরামতি। ছবি: এক্স।

বাইক চলছে, সঙ্গে ফাটছে বাজিও। বাইকের সামনের চাকা শূন্যে তুলে দিয়ে বাজিগুলিকে আকাশে পাঠাচ্ছেন খোদ চালক। বাইকের সঙ্গেই সেগুলিকে বেঁধে নিয়েছিলেন তিনি। একের পর এক আতশবাজি বাইক থেকে সশব্দে ছিটকে বেরোনোর সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। কেরামতি দেখিয়ে যুবকের পরিণতিও খুব একটা ভাল হয়নি।

Advertisement

তামিলনাড়ুর তিরুচিরাপল্লির ঘটনা। গত ৯ নভেম্বর, দীপাবলির আগের রাতে শহরের রাস্তায় বাইক ছুটিয়ে কেরামতি দেখিয়েছিলেন যুবক। সঙ্গে ছিল বাজি। ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, বাইকের সামনে হেডলাইটের জায়গায় পর পর বেশ কয়েকটি বাজি বেঁধেছেন যুবক। সবক’টিই মূলত রকেট, সলতেয় আগুন ধরালেই যা আকাশের দিকে ছিটকে যায়। বাজির সলতেয় আগুন ধরিয়ে দেন অন্য এক যুবক। তার পর বাইক চলতে শুরু করে। বাজি ছাড়ার সময় বাইকের সামনের চাকা শূন্যে তুলে গতি বাড়িয়ে দেন চালক। এর ফলে বাইক থেকে ছিটকে বেরিয়ে বাজিগুলি আকাশের দিকে ছুটে গিয়েছে। পর পর অনেকগুলি বাজি এ ভাবেই ছাড়া হয় চলন্ত বাইক থেকে। যদিও, ভাইরাল ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভাইরাল ভিডিয়োর মাধ্যমেই যুবককে খুঁজে বার করে পুলিশ। তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলাও রুজু করা হয়েছে। অবহেলায় গাড়ি চালানো, অবহেলায় বাজি পোড়ানো, অপরের নিরাপত্তাহানি প্রভৃতি ধারা যুক্ত হয়েছে যুবকের বিরুদ্ধে।

Advertisement

দীপাবলিকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরেই দেশের নানা প্রান্তে শব্দবাজির রমরমা। সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা সত্ত্বেও বাজির উদ্‌যাপনে লাগাম পরানো যায়নি। দিল্লিতে মাত্রাতিরিক্ত বায়ুদূষণের মাঝেই যথেচ্ছ বাজি ফেটেছে এ বছরেও। ফলে বিষাক্ত ধোঁয়াশায় ছেয়ে গিয়েছে রাজধানী। শুধু দিল্লি নয়, দেশের ছোট বড় একাধিক শহরে গত দু’দিনে দূষণ নিয়ন্ত্রণের বাইরে। বাজি বাজেয়াপ্ত করে চলছে ব্যাপক ধরপাকড়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন