Money

আচমকা অ্যাকাউন্টে সাড়ে ১১ কোটি, কিছু বুঝে ওঠার আগেই হাপিস, তার মধ্যেই ‘কিস্তিমাত’ সাগরের

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সাগর শেয়ার বাজারে নিয়মিত বিনিয়োগ করেন গত ছ’বছর ধরে। ফোনে মেসেজটা পেয়েই চোখকে বিশ্বাস করতে পারছিলেন না সাগর।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৬
Share:

বিপুল টাকা পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন সাগর। প্রতীকী ছবি।

ফোনে মেসেজটা দেখেই চমকে উঠেছিলেন। এত টাকা কোথা থেকে এল? অ্যাকাউন্টে তো তাঁর এত টাকা থাকার কথা নয়। তবে আচমকা কোটিপতি হয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন গুজরাতের আমদাবাদের বাসিন্দা রমেশ সাগর।

Advertisement

গত ২৬ জুলাইের ঘটনা। তবে বিষয়টি সম্প্রতি প্রকাশ্যে এসেছে। ২৬ জুলাইয়ের সকালে সাগর দেখেন তাঁর ডিম্যাট অ্যাকাউন্টে ১১ কোটি ৭৭৬ লক্ষ টাকা জমা পড়েছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সাগর শেয়ার বাজারে নিয়মিত বিনিয়োগ করেন গত ছ’বছর ধরে। ফোনে মেসেজটা পেয়েই চোখকে বিশ্বাস করতে পারছিলেন না সাগর। বিষয়টি সত্যি কি না, তা যাচাই করার জন্য অ্যাকাউন্ট খতিয়ে দেখেন। বার্তাটা যে ভুল আসেনি, অ্যাকাউন্ট দেখার পর নিশ্চিত হন সাগর।

তিনি যে হেতু নিয়মিত শেয়ার বাজারে লগ্নি করেন, তাই এক মুহূর্তে দেরি না করে অ্যাকাউন্টে ঢোকা সাড়ে ১১ কোটি টাকা থেকে ২ কোটি টাকা শেয়ার বাজারে লগ্নি করেন। শুধু তাই-ই নয়, ‘পড়ে পাওয়া চোদ্দ আনা’ কিছু অংশ বিনিয়োগ করে তার থেকে আবার লভ্যাংশও তুলে নেন। ২ কোটি টাকা বিনিয়োগ করে শেয়ার বাজার থেকে ৫ লক্ষ টাকা লাভ করেন তিনি।

Advertisement

কিন্তু সাগর বুঝতে পারেননি, তার এই আনন্দ ক্ষণিকের জন্য স্থায়ী হবে। কয়েক ঘণ্টা পরই অ্যাকাউন্ট থেকে বাকি টাকা হাপিস হয়ে যায়। কিন্তু তত ক্ষণে ‘বাজিমাত’ করে ফেলেছিলেন সাগর। ব্যাঙ্ক থেকে তাঁকে ফের বার্তা পাঠানো হয় যে, প্রযুক্তিগত ত্রুটির জন্য তারা দুঃখিত।

এই প্রথম নয়, এর আগেও একাধিক বার প্রযুক্তিগত ত্রুটির জন্য বেশ কয়েক জনের অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা ঢোকার ঘটনা ঘটেছিল। সেই তালিকায় নতুন সংযোজন আমদাবাদের সাগর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন