Maharashtra Minister

সংরক্ষণের দাবি জানাতে এসে মন্ত্রীর মাথায় হলুদ গুঁড়ো ঢেলে দিলেন যুবক! মার খেয়ে পেলেন চোটও

মন্ত্রী যখন সংরক্ষণের দাবিপত্র পড়ছেন, সেই সময় তাঁর মাথায় হলুদ গুঁড়ো ঢেলে দেন এক জন। পরে অবশ্য মন্ত্রী জানান, এটি ‘আনন্দের বহিঃপ্রকাশ’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৫
Share:

মন্ত্রীর মাথায় হলুদ গুঁড়ো ঢেলে দিচ্ছেন যুবক। ছবি: ভিডিয়ো থেকে সংগৃহীত।

সংরক্ষণের দাবি জানাতে এসে মন্ত্রীর মাথায় হলুদ গুঁড়ো ঢেলে দিলেন এক যুবক। শুক্রবার সকালে এমনই ঘটেছে মহারাষ্ট্রের শোলাপুরে। অভিযুক্ত যুবককে মারধর করার অভিযোগ উঠেছে মন্ত্রীর নিরাপত্তাকর্মী এবং সহযোগীদের বিরুদ্ধে। ওই যুবক তাতে চোট পেয়েছেন বলেও খবর।

Advertisement

শুক্রবার সকালে মহারাষ্ট্রের রাজস্ব দফতরের মন্ত্রী রাধাকৃষ্ণ ভিখে পাতিল‌ের কাছে সংরক্ষণের দাবিপত্র নিয়ে হাজির হন ধাঙড় সম্প্রদায়ের কয়েক জন যুবক। মন্ত্রী যখন ওই দাবিপত্র পড়ছেন, সেই সময় তাঁর মাথায় হলুদ গুঁড়ো ঢেলে দেন এক জন। এই ঘটনায় বিব্রত মন্ত্রী নিরাপত্তা আধিকারিকদের ডেকে পাঠান। নিরাপত্তাকর্মীরা ওই যুবককে পাকড়াও করে মন্ত্রীর বাড়ি থেকে বার করে আনে। ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা যায়, অভিযুক্ত যুবককে যখন ধরেবেঁধে বার করা হচ্ছে, তখনও তিনি সংরক্ষণের দাবিতে স্লোগান দিচ্ছেন। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

পরে জানা যায়, মন্ত্রীর মাথায় হলুদ ঢালায় অভিযুক্ত যুবকের নাম শেখর বাংগালে। তাঁর বক্তব্য, বহু দিন ধরেই সরকারকে তফসিলি জনজাতির মর্যাদা দেওয়ার দাবি জানাচ্ছেন ধাঙড় সম্প্রদায়ের মানুষেরা। তাই সরকারের দৃষ্টি আকর্ষণ করতেই তিনি এই পন্থা নেন বলে দাবি করেছেন তিনি। দাবিপূরণ না হলে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের গায়ে কালি ছোড়ার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন তিনি। যদিও এত কিছুর পরে ‘আক্রান্ত’ মন্ত্রী জানিয়েছেন, তিনি এর মধ্যে কোনও অন্যায় দেখছেন না। যেহেতু হলুদ শুভ অনুষ্ঠানে কাজে লাগে, তাই এই ঘটনাকে আনন্দের বহিঃপ্রকাশ হিসাবেই দেখছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন