পোষ্যের গায়ে জাতীয় পতাকা জড়িয়ে বিপাকে সুরতের এক ব্যক্তি

কুকুরের গায়ে জড়ানো জাতীয় পতাকা! হ্যাঁ এমনই এক দৃশ্য দেখা গিয়েছিল সুরতে পোষ্যদের একটি অনুষ্ঠানে। ২৬ জানুয়ারির ঘটনা। ওই দিন পোষ্যদের একটি অনুষ্ঠানে প্রতিযোগিরা তাঁদের কুকুরদের রংবেরঙের পোশাক পরিয়ে আনেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৬ ১৪:০৫
Share:

কুকুরের গায়ে জড়ানো জাতীয় পতাকা! হ্যাঁ এমনই এক দৃশ্য দেখা গিয়েছিল সুরতে পোষ্যদের একটি অনুষ্ঠানে। ২৬ জানুয়ারির ঘটনা। ওই দিন পোষ্যদের একটি অনুষ্ঠানে প্রতিযোগিরা তাঁদের কুকুরদের রংবেরঙের পোশাক পরিয়ে আনেন। ভরত ভীম সিংহ নামে এক ব্যক্তি তাঁর কুকুরের পোশাকের উপর জাতীয় পতাকা জড়িয়ে দেন। ছবিটি পরের দিন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভীম সিংহের বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ প্রদর্শন হয়। সুরতেরই এক ব্যক্তি ভীম সিংহের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশও ভীম সিংহের বিরুদ্ধে দ্য প্রিভেনশন অফ ইনসাল্টস টু ন্যাশনাল অনার অ্যাক্ট, ১৯৭১-এর ২ নম্বর ধারায় মামলা রুজু করে। জাতীয় পতাকাকে অপমানের জন্য যখন চার দিকে ছিছিক্কার পড়ে যায়, গা ঢাকা দেন ভীম সিংহ। পুলিশ জানিয়েছে, ভীম সিংহের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। জাতীয় পতাকাকে অপমানের জন্য ভীম সিংহের তিন বছরের জেল হতে পারে। সেই সঙ্গে জরিমানাও।

Advertisement

আরও পড়ুন...

Advertisement

চিতাবাঘের ভয়ে বন্ধ হল বেঙ্গালুরুর ১৩৫টি স্কুল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন