Manish Sisodia

ভাইঝির বিয়ে, মণীশ সিসৌদিয়ার অন্তর্বর্তী জামিনের আর্জি মঞ্জুর করল দিল্লি আদালত

গত বছর ফেব্রুয়ারি মাসে দিল্লির আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন মণীশ। পরে আর্থিক তছরুপ মামলায় জেল থেকেই তাঁকে গ্রেফতার করে ইডি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৫
Share:

দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। — ফাইল চিত্র।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া আপ নেতা মণীশ সিসৌদিয়ার আবেদন মঞ্জুর করল আদালত। সোমবার দিল্লির আদালত আপ নেতাকে তিন দিনের অন্তর্বর্তী জামিন দিল। ভাইঝির বিয়েতে যোগ দিতে চান বলে অন্তর্বর্তী জামিনের আবেদন করেছিলেন তিনি।

Advertisement

সোমবার বিচারক এমকে নগরপালের এজলাসে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর আবেদনের শুনানি ছিল। শুনানি শেষে বিচারক মণীশের ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন। উল্লেখ্য, অসুস্থ স্ত্রীর সঙ্গে দেখা করতে সপ্তাহে এক দিন জেলের বাইরে আসেন আপ নেতা।

গত বছর ফেব্রুয়ারি মাসে দিল্লির আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন মণীশ। পরে আর্থিক তছরুপ মামলায় জেল থেকেই তাঁকে গ্রেফতার করে ইডি। তার পর থেকে জেলেই ছিলেন তিনি। গত ৩০ অক্টোবর তাঁর জামিনের আর্জি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

Advertisement

২০২১-২২ সালের আবগারি নীতিতে দিল্লি সরকার কয়েক জন মদ ব্যবসায়ীকে অগ্রাধিকারের ভিত্তিতে সুবিধা পাইয়ে দিয়েছিল বলে অভিযোগ ওঠে। তার বদলে নাকি বিপুল অর্থের হাতবদল হয়েছিল। যদিও গোড়া থেকেই সমস্ত অভিযোগ অস্বীকার করে আপ। পরে এই নীতি বাতিলও করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন